Home রাজনীতি কাশ্মীরের সাথে বিশ্বাসঘাতকতার পরিণাম হবে ভয়াবহ: বিক্ষোভ সমাবেশে মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী

কাশ্মীরের সাথে বিশ্বাসঘাতকতার পরিণাম হবে ভয়াবহ: বিক্ষোভ সমাবেশে মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী

1

উম্মাহ রিপোর্ট: বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী কাশ্মীরে ভারত সরকারের মুসলিম নিধনের ষড়যন্ত্র ও আগ্রাসনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদে জম্মু-কাশ্মিরকে দেয়া বিশেষ মর্যাদা বিলুপ্ত করে কাশ্মিরীদের সাথে বিশ্বাসঘাতকা করেছে ভারতের মোদী সরকার। এ বিশ্বাসঘাতকতার পরিণাম হবে অত্যান্ত ভয়াবহ।

তিনি অবিলম্বে কাশ্মীর থেকে ভারতের সেনা প্রত্যাহার, তাদের সাংবিধানিক ও নাগরিক অধিকার ফিরিয়ে দেয়ার জন্য ভারত সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, অন্যথায় মুসলমানরা একবার রুঁখে দাড়ালে কাশ্মীর আজাদ হবেই এবং ভারত ভেঙ্গে টুকরো টুকরো হয়ে যাবে। তিনি বিশ্ব মুসলিমকে ঈমানের বলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

গতকাল (৭ আগস্ট) বুধবার বাদ জোহর রাজধানীর কামরাঙ্গীরচরে কাশ্মীরে ভারত সরকারের আগ্রাসনের প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন। সমাবেশে আরো বক্তব্য রাখেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী ও মুফতি আবুল হাসান কাসেমী প্রমূখ।

মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, কাশ্মীরের স্বাধীনতা ও মুসলমানদের রক্ষায় বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হতে হবে। বর্তমানে ভারত সরকার কর্তৃক কাশ্মীরের জনগণের অধিকার হরণ, জোর পুর্বক তাদের উপর ভারত সরকারের শাসন চাপিয়ে দেয়া ভয়ঙ্কর আগ্রাসনের শামিল।

মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, ভারত সরকারের বাহিনী ও উগ্র হিন্দুরা নিরাপরাধ মুসলিম, নিষ্পাপ নারী-শিশু, নিরহ সাধারণ নাগরিকদের উপর যে জুলুম-নির্যাতন করে চলছে তা পৃথিবীর ইতিহাসে কালো অধ্যায় হয়ে থাকবে। বিশ্ববাসি কাশ্মীর নিয়ে কোন যুদ্ধ দেখেতে চায় না, কাশ্মীরকে স্বাধীন রাষ্ট্র হিসেবে দেখতে চায়।

মুফতি সুলতান মহিউদ্দীন বলেন, কাশ্মীরকে ভারতের কেন্দ্রীয় সরকারের অধীনে ঘোষণা করে সেখানে নতুন করে দাঙ্গা-হাঙ্গামা ও অশান্তির দাবানল ছড়িয়ে দেয়া হয়েছে। কাশ্মীর থেকে সাংবাদিকদের সরিয়ে এবং সামাজিক যোগাযোগ বন্ধ রেখে সেখানে ভারতের লাখ লাখ সৈন্য পাঠিয়ে কি তান্ডব চালানো হচ্ছে বিশ্ববাসী তা জানতে চায়।

কাশ্মীর নিয়ে নেহেরু ও বঙ্গবন্ধু সেদিন যা বলেছিলেন