Home রাজনীতি বিশেষ মর্যাদা বাতিল কাশ্মীরিদের সাথে চরম বিশ্বাসঘাতকতা: ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তর

বিশেষ মর্যাদা বাতিল কাশ্মীরিদের সাথে চরম বিশ্বাসঘাতকতা: ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তর

0

ইসলামী আন্দোলন বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, সম্প্রতি ভারত সরকার কাশ্মীরের স্বায়ত্বশাসনের বিশেষ মর্যাদা বাতিলের যে সিদ্ধান্ত নিয়েছে তা কাশ্মীরিদের সাথে চরম বিশ্বাসঘাতকতা। কেন্দ্রের শাসনের নামে সেখানে প্রত্যক্ষ দখলদারিত্ব চাপিয়ে দেয়া হয়েছে। মূলত: হিন্দুত্ববাদি এ্যাজেন্ডা বাস্তবায়নের নীলনকশার অংশ হিসেবে কাশ্মীরের জনসংখ্যাগত পরিবর্তনের জন্যই এ অনৈতিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। ভারতের ৮টি প্রদেশে হিন্দুরা সংখ্যালঘু। আমাদের আশংকা, সরকার পর্যায়ক্রমে সেখানে জনমিতি পরিবর্তনের চেষ্টা করবে। আসামের এনআরসি ইস্যুও এ নীলনকশার অংশ।

তিনি বলেন, ভারত বহু ধর্ম, ভাষা ও সংস্কৃিতর দেশ। সেখানে গেরুয়া সন্ত্রাসের মাধ্যমে উগ্র ও সংকীর্ণ হিন্দুত্ববাদ চাপিয়ে দেয়ার চেষ্টা ভারতীয় সমাজে গভীর ক্ষত সৃষ্টি করবে।
তিনি আরো বলেন, ৮০ লাখ মানুষের বিপরীতে ৫ লক্ষাধিক সৈন্যের সমাবেশ ঘটিয়ে বুলেট ও বুটের মাধ্যমে কাশ্মীরিদের স্বাধীনতার চেতনাকে হত্যা করা যাবেনা। আমরা নির্যাতিত, নিপেড়িত ও অবরুদ্ধ কাশ্মীরিদের প্রতি সমবেদনা জানাই।

আইনী, নৈতিক ও ঐতিহাসিক দিক থেকে চরম হটকারী ভারতের এ সিদ্ধান্তের বিরুদ্ধে বিশ্বপ্রতিক্রিয়ায় আমরা ক্ষুব্ধ। শুধু মুসলিম হওয়ার কারণেই কি বিশ্ব এ বিস্ময়কর নিরবতা অবলম্বন করছে? ওআইসির ভূমিকাও আমদেরকে হতাশ করেছে। আমরা বিশ্বের নির্যাতিত মুসলিমদের পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশসহ মুসলিম বিশ্বের প্রতি আহবান জানাচ্ছি।

আজ (১০ আগস্ট) শনিবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে কাশ্মীরের নির্যাতিত মুসলিমদের সাহায্য কামনায় আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথা বলেন।

দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। এতে মহানগর ও থানা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি।

আরও পড়ুন- ‘দলীয় বৈঠকে কাশ্মীরি জনগণের আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.