Home আঞ্চলিক কাশ্মীরে ভারতীয় আগ্রাসন বিশ্বে স্তব্ধ করে রেখেছে: মাওলানা আতাউর রহমান

কাশ্মীরে ভারতীয় আগ্রাসন বিশ্বে স্তব্ধ করে রেখেছে: মাওলানা আতাউর রহমান

1

কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে ছাত্র জমিয়ত বাংলাদেশ সিলেট জেলা শাখার উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী পথসভায় প্রধান অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট জেলা সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান বলেন, হিন্দুত্ববাদী মোদি সরকার ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে কাশ্মীরীদের অধিকার হরণ করেছে। রাজ্যের সকল রাজনৈতিক নেতাকে গ্রেফতার করে, পর্যটকদের সরিয়ে দিয়ে এবং অতিরিক্ত প্রায় অর্ধ লক্ষ সেনা মোতায়েন করে অত্যন্ত নিষ্ঠুরতার সাথে কাশ্মীরিদের মানবাধিকার হরণ ও অত্যাচার করা হচ্ছে। মিডিয়া ও ইন্টারনেট পরিসেবা সম্পূর্ণ বন্ধ করে দিয়ে পুরো কাশ্মীরকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন রেখে জুলুমের পথ সুগম করেছে। কার্যত: কাশ্মীরে ভারতীয় আগ্রাসন ও নিষ্ঠুরতা সমগ্র বিশ্বকে স্তব্ধ করে দিয়েছে।

তিনি আরো বলেন, বিজেপি সরকার প্রতিনিয়ত তাঁদের উপর অত্যাচার করছে। এসবের শেষ চাই। কাশ্মীরিদের মতামতের ভিত্তিতেই তাদের ভাগ্য নির্ধারণ হোক, আমরা এটাই চাই। চাই কাশ্মীরি ভাই বোনের নিরাপত্তা ও স্বাধীনভাবে বেঁচে থাকার অধিকার।

পথসভায় তিনি জাতীসংঘের নিরব ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন। বাংলাদেশ সরকারকে কাশ্মীরের পক্ষে কথা বলার আহবান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ সরকারের নিরব ভূমিকায় জাতি হতাশ। বিশ্ব মানবাধিকার সংস্থাগুলো মুসলিম নির্যাতনের এ দৃশ্য দেখেও না দেখার ভান করে এড়িয়ে যাচ্ছে।

তিনি বলেন, ভারত মুসলমানদের সহ্য করতে পারছে না, তাই তারা মুসলিম শূন্য করতেই এধরণের নির্যাতনে পথ বেছে নিয়েছে। ভারতের বিভিন্ন প্রদেশে বিনা উস্কানীতে মুসলিম নিধন, নির্যাতন, ধর্ষণ করছে কট্টরপন্থি হিন্দু সম্প্রদায়ের সন্ত্রাসী ও জঙ্গীরা। কাশ্মীরে আগ্রাসন মুসলিমবিশ্বকে স্তব্ধ করে রেখেছে।

ছাত্র জমিয়ত বাংলাদেশ সিলেট জেলা শাখার উদ্যোগে গত ৮ আগষ্ট বৃহস্পতিবার দুপুর ৩টায় শিশু পার্কের সামনে থেকে কাশ্মীরে ভারতীয় আগ্রাসন ও নিষ্ঠুরভাবে মানবাধিকার হরণের প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদী পথ সভা অনুষ্ঠিত হয়। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টা পয়েন্টে শেষ হয়।

জেলা সভাপতি ফরহাদ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দিন ও যুগ্ম সম্পাদক ইয়াহিয়া হামিদীর যৌথ পরিচালনায় পথসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা জমিয়তের প্রশিক্ষণ সম্পাদক মাওলানা সাজিদুর রহমান, যুব জমিয়তের কেন্দ্রীয় সহ সভাপতি মাওলানা আখতারুজ্জামান, মহানগর জমিয়তের সাংগঠনিক সম্পাদক সৈয়দ সালিম ক্বাসিমী, জেলা জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, জেলা যুব জমিয়তের সাধারণ সম্পাদক রায়হান আহমদ, সদর উপজেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা নাজিম উদ্দিন, জৈন্তাপুর উপজেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা কবির আহমদ, জেলা যুব জমিয়ত নেতা মাওলানা জফির উদ্দিন, সুনামগঞ্জ জেলা ছাত্র জমিয়তের সভাপতি ত্বাহা হোসাইন, সিলেট মহানগর ছাত্র জমিয়তের সভাপতি লুৎফুর রহমান, কেন্দ্রীয় ছাত্র জমিয়তের অর্থ সম্পাদক আবুল খয়ের, লুকমান হাকিম, নজরুল ইসলাম, নোমান সিদ্দিকী, হাফিজ আব্দুল্লাহ প্রমুখ। -বিজ্ঞপ্তি।

সর্বদলীয় বৈঠকে কাশ্মীরি জনগণের আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.