Home শীর্ষ সংবাদ ঈদের জামাতে জায়নামায ও ছাতা ছাড়া অন্য কিছু নেয়া নিষেধ: ডিএমপি কমিশনার

ঈদের জামাতে জায়নামায ও ছাতা ছাড়া অন্য কিছু নেয়া নিষেধ: ডিএমপি কমিশনার

0
ঢাকা মহানগর পুলিশের কমিশনার (ডিএমপি) মো: আছাদুজ্জামান মিয়া। -ফাইল ছবি।

ডেস্ক রিপোর্ট: ঢাকা মহানগর পুলিশের কমিশনার (ডিএমপি) মো: আছাদুজ্জামান মিয়া বলেন, ঈদ জামাতকে ঘিরে জাতীয় ঈদগাহ ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ।

এর মধ্যে পোশাকধারী পুলিশ, সাদা পোশাকে ডিবি পুলিশ, সোয়াত, সিটিটিসি, বোম্ব ডিসপোজাল ইউনিট, ওয়াচ-টাওয়ার, আর্চওয়ে ও সিসিটিভি মনিটরিং ব্যবস্থা থাকবে। তল্লাশীর পর মুসল্লিরা ঈদ জামাতে প্রবেশ করতে পারবেন। আজ দুপুরে জাতীয় ঈদগাহ মাঠ পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা  বলেন।

ডিএমপি কমিশনার বলেন, মুসল্লিরা জায়নামায ও বৃষ্টি হলে ছাতা সঙ্গে নিয়ে ঈদগাহে আসতে পারবেন। এর বাইরে কোনও কিছু সঙ্গে নিয়ে আসা যাবে না। নিরাপত্তার স্বার্থে পুলিশ মুসল্লিদের জায়নামায ও ছাতা তল্লাশির পর সেগুলো নিয়ে ঈদগাহে প্রবেশের অনুমতি দেবে।

তিনি আরও বলেন, ঈদ জামাতে প্রবেশে মানুষের চলাচল নির্বিঘ্ন করতে পার্শবর্তী আব্দুল গণি রোড, দোয়েল চত্বর, মৎস্য ভবন মোড়সহ কয়েকটি বেরিকেড থাকবে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর এক পূর্বাভাসে জানিয়েছে, ঈদুল আজহার দিন সারাদেশে থেমে থেমে বৃষ্টিপাতের আশংকা রয়েছে। এ সয় দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে। তাছাড়া, পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.