Home আন্তর্জাতিক টুইটে ইমরান খান কাশ্মীরকে নিয়ে যা লিখেছেন

টুইটে ইমরান খান কাশ্মীরকে নিয়ে যা লিখেছেন

0
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কাশ্মীরে ভারত সরকারের গৃহীত নীতির সমালোচনা করে বলেছেন, হিন্দু আধিপত্যবাদীদের রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের (আরএসএস) আদর্শ ভারতে মুসলিমদের দমিয়ে রাখতে এবং পাকিস্তানকে টার্গেট করতে নেতৃত্ব দেবে।

রোববার এক টুইট বার্তায় তিনি এসব কথা বলেন । ইমরান খান আরও বলেন, দখলীকৃত কাশ্মীরে ভারত যে নীতি গ্রহণ করেছে তা হিন্দু জাতীয়তাবাদী সংগঠন আরএসএসের। তারা বিশ্বাস করে হিন্দু আধিপত্যবাদে। ইমরান খান ধারাবাহিক টুইট করেছেন এ নিয়ে। এতে তিনি আরএসএসের আদর্শকে নাৎসী আদর্শের সঙ্গে তুলনা করেন। তার টুইট এরকম- কারফিউ, দমনপীড়ন ও কাশ্মীরে আসন্ন গণহত্যা থেকে প্রকৃত সত্য বেরিয়ে আসছে। তাতে দেখা যাচ্ছে নাৎসী আদর্শে অনুপ্রাণিত হয়েছে আরএসএস আদর্শ।

ইমরান আরএসএসের আদর্শকে হিন্দু আধিপত্যবাদের সঙ্গে তুলনা করে বলেন, এই আদর্শ নাৎসী আরিয়ান আধিপত্যের মতো। এর শেষ হবে না ভারত দখলীকৃত কাশ্মীরে। এর পরিবর্তে তা ভারতে মুসলিমদের দমিয়ে রাখতে এবং পাকিস্তানকে টার্গেটে করতে উৎসাহিত করবে। তিনি আরো বলেন, ভারতের বিজেপি সরকার জাতি নিধনের মধ্য দিয়ে কাশ্মীরে জনসংখ্যাতত্ত্ব পাল্টে দেয়ার চেষ্টা করছে। প্রশ্নটা হলো- মিউনিখে হিটলারের সময়ে বিশ^ যেমনটা করেছিল তেমনি এবারও কি তারা শুধু দেখবে আর তুষ্ট থাকবে?

একই রকম মতামত গত সপ্তাহে পার্লামেন্টের যৌথ অধিবেশনে ব্যক্ত করেছিলেন। তিনি বলেছিলেন, তারা (বিজেপি) কাশ্মীরে যা করছে, তা তারা করেছে তাদের আদর্শ অনুযায়ী। তাদের আদর্শ হলো সাম্প্রদায়িক। তারা (ভারতের রাষ্ট্রীয় শক্তিগুলো) কাশ্মীরি জনগণের বিরুদ্ধে আরো কঠিন দমনপীড়ন চালাবে এখন। আমার ভয় হয় তারা স্থানীয় জনগণকে উৎখাতের জন্য জাতি নিধনের মতো পদক্ষেপ নিতে পারে। এমন মনোভাবের কারণে পুলওয়ামার মতো ঘটনা আবারও ঘটতে বাধ্য। আমি এরই মধ্যে পূর্বাভাষ দিয়েছি, এটা ঘটবেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.