Home শীর্ষ সংবাদ রোহিঙ্গাদেরকে আশ্রয় দেওয়ায় সরকারের ভূয়সী প্রশংসা করলেন সৌদি নৌ বাহিনী প্রধান

রোহিঙ্গাদেরকে আশ্রয় দেওয়ায় সরকারের ভূয়সী প্রশংসা করলেন সৌদি নৌ বাহিনী প্রধান

0
গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন সৌদি নৌবাহিনী প্রধান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন সফররত সৌদি নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল ফাহাদ বিন আবদুল্লাহ আল-গোফায়েলি। গতকাল (সোমবার) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিংয়ে বলেন, সৌদি নৌ বাহিনী প্রধান ফাহাদ বিন আবদুল্লাহ আল-গোফায়েলি ১১ লাখেরও বেশি রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশ সরকারের উদারতার ভূয়সী প্রশংসা করেন। সৌদি প্রতিরক্ষা বাহিনীতে বাংলাদেশি নাগরিকদের কাজ প্রসঙ্গে তিনি বলেন, তারা কঠোর পরিশ্রম করে ভ্রাতৃপ্রতীম দুই দেশের জন্য অবদান রেখে যাচ্ছেন। প্রধানমন্ত্রী ও সৌদি নৌবাহিনী প্রধান দুই দেশের প্রতিরক্ষাকে শক্তিশালীকরণের ওপর গুরুত্বারোপ করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, ভারত ও মিয়ানমারের সাথে সমুদ্রসীমা বিরোধ বাংলাদেশ সমাধান করেছে। রোহিঙ্গা ইস্যু প্রসঙ্গে তিনি বলেন, পালিয়ে আসা মিয়ানমারের নাগরিকরা স্থানীয় নাগরিকদের চেয়ে বেশি হয়েছে এবং তাদের মারাত্মক ভোগান্তির সৃষ্টি করছে।

বৈঠকে সৌদি নৌবাহিনী প্রধান প্রধানমন্ত্রীকে জানান, দুই দেশের নৌবাহিনীকে এগিয়ে নিতে তার সাথে বাংলাদেশের নৌবাহিনী প্রধানের ফলপ্রসূ আলোচনা হয়েছে।

এ সময় অন্যদের মধ্যে- বাংলাদেশের নৌপ্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লে. জেনারেল মাহফুজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.