Home অন্যান্য খবর আল্লামা ইউসুফ মুতালা’র ইনন্তিকালে আল্লামা নুরুল ইসলামের শোক প্রকাশ

আল্লামা ইউসুফ মুতালা’র ইনন্তিকালে আল্লামা নুরুল ইসলামের শোক প্রকাশ

0

বৃটেনের বিশিষ্ট আলেমেদ্বীন শাইখুল হাদিস আল্লামা শাইখ জাকারিয়া (রাহ.)এর অন্যাতম খলিফা ও বৃটেনের বেরি দারুল উলুম মাদ্রাসার প্রতিষ্ঠতা মুহতামিম ও শাইখুল হাদিস আল্লামা ইউসুফ মুতালা আজ কানাডা’র একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেছেন।

এই বরেণ্য আলেমের ইন্তিকালে তাঁর ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের সেক্রেটারি জেনারেল ও খিলগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া মাখজানুল উলুম এর মুহতামিম ও শাইখুল হাদিস আল্লামা নুরুল ইসলাম।

তিনি আজ (৯ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন, বৃটেনের হাজার হাজার উলামায়ে কেরামের উস্তাদ আল্লামা ইউসুফ মুতালার ইন্তেকালে বৃটেনের মুসলিম কমিউনিটির অপুরণীয় ক্ষতি হলো। তার ইন্তেকালে মুসলমানরা তাদের একজন গুরুত্বপূর্ণ অভিভাবককে হারালো। যা সহজে পুরণ হওয়ার নয়।

শোকবার্তায় আল্লামা নুরুল ইসলাম মরহুমের রুহের মাগফিরাত ও তার দরজাত বুলন্দ হওয়ার জন্য বিশেষ দোয়া করেন এবং মরহুমের শোকাহত পরিবারের সদস্য, ছাত্র ও ভক্তদের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন।

উল্লেখ্য, এই বরেণ্য আলেমে-দ্বীন আল্লামা ইউসুফ মুতালা কানাডার টরেন্টো সফররত অবস্থায় আজ একটি মাদ্রাসায় দরস দেওয়ার সময় হঠাৎ অসুস্থবোধ করেন। তাৎক্ষণিক চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হলে সেখানেই তিনি ইন্তিকাল করেন।

তার মৃত্যুতে ওয়াকফ দেওবন্দের মুহতামিম মাওলানা সুফিয়ান কাসেমি শোক প্রকাশ করেছেন।

পাকিস্তানের পত্রিকা ডেইলি বাসিরাত অনলাইনের বরাতে জানা যায়, যুক্তরাজ্যের ব্ল্যাকবার্নে  বসবাস করতেন মাওলানা ইউসুফ মুতালা রহ.।

মাওলানা ইউসুফ মুতালা রহ. এর ভাই মাওলানা মুহাম্মদ হাশিম জানান, কানাডার টরেন্টোতে অবস্থিত একটি মাদরাসায় বোখারির দরস দিতে সফরে ছিলেন তিনি। হঠাৎ অসুস্থতার কারণে কানাডার টরেন্টোর একটি হাসপাতালে ভর্তি করলে সেখানেই তিনি ইন্তিকাল করেন। -বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.