Home রাজনীতি আবরার হত্যার দৃষ্টান্তমূলক বিচার চাই: ছাত্র জমিয়ত

আবরার হত্যার দৃষ্টান্তমূলক বিচার চাই: ছাত্র জমিয়ত

0

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার তীব্র নিন্দা জানিয়ে প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে ছাত্র জমিয়ত বাংলাদেশ।

গতকাল (৮ অক্টোবর) সোমবার ছাত্র জমিয়তের প্রচার সম্পাদক মাহফুজুর রহমান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্র জমিয়ত সভাপতি (ভারপ্রাপ্ত) এখলাছুর রহমান রিয়াদ এ দাবির কথা জানান।

তিনি বলেন- বহু ত্যাগের বিনিময় অর্জিত আমাদের প্রিয় বাংলাদেশ। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় এদেশের ছাত্রসমাজের ভূমিকা অনস্বীকার্য। দেশের যেকোন সংকটময় মূহুর্তে সর্বাগ্রে এগিয়ে এসেছে ছাত্রসমাজ। বায়ান্নের ভাষা আন্দোলন, একাত্তরের স্বাধীনতা সংগ্রামসহ সকল আন্দোলনে মূল নিয়ামক ছিল ছাত্রসমাজ। অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ায় ছাত্রজনতা। দেশ বিরোধী ষড়যন্ত্রে বুক টান করে এগিয়ে আসে ছাত্রসমাজ। দেশের ক্যাম্পাসগুলোতে চলছে ত্রাসের রাজনীতি। দেশের বিশ্ববিদ্যালগুলোতে লেখা-পড়ার সুষ্ঠু পরিবেশ চাই। কোন ধরনের ভয় ভীতি দেখিয়ে ছাত্রসমাজকে দমিয়ে রাখা যাবে না।

তিনি আরো বলেন- আজ আমাদের প্রিয় মাতৃভূমি নিয়ে চলছে গভীর ষড়যন্ত্র। অন্যায়ভাবে ক্ষমতায় আসা এই সরকার দেশকে হরিলুট করে খাচ্ছে। সরকার দলীয় প্রতিটি ঘরে গড়ে উঠেছে একেকটি অবৈধ ব্যাংক। দূর্নীতি, সন্ত্রাস, গুম, খুন, মিথ্যা মামলা ও বিচার বহির্ভূত হত্যাকাণ্ডে দেশের মানুষ জর্জরিত। নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের শান্তিকামী মানুষ। সুশাসন ও ন্যায়বিচার নেই বললেই চলে।

উল্লেখ্য, নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থেকে লেখাপড়া করতেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.