Home অন্যান্য খবর আবরার হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করলেন হেফাজত মহাসচিব

আবরার হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করলেন হেফাজত মহাসচিব

0
হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী। ফাইল ছবি- উম্মাহ।

দেশের স্বার্থকে সমুন্নত করে লেখালেখির কারণে বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে নির্মমভাবে হত্যা’সহ সম্প্রতি দেশের কয়েকজন আলেম গুম হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

গতকাল মঙ্গলবার হেফাজত মহাসচিবের ব্যক্তিগত সহকারী মাওলানা ইন’আমুল হাসান ফারুকী কর্তৃক গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে হেফাজত মহাসচিব এই উদ্বেগের কথা প্রকাশ করেন।

তিনি বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার ভারতের সাথে সরকারের অসম চুক্তির প্রতিবাদে ফেসবুকে লিখে প্রতিবাদ করেছিলেন। আবরার দেশপ্রেম ও দেশের স্বার্থকে সমুন্নত রাখতেই লিখেছিলেন। কিন্তু খুনিরা এটা সহ্য করতে পারেনি। খুনিদের কাছে দেশের স্বার্থ নয়, বরং ভারতের স্বার্থ রক্ষাই গুরুত্বপূর্ণ। যে কারণে তারা আবরারকে জানোয়ারের মতো পিটিয়ে হত্যা করেছে। এমন জঘন্য আচরণের নিন্দা জানানোর ভাষা নেই।

দেশের মানুষের বাকস্বাধীনতা ও নাগরিক অধিকার বলে কিছুই নেই উল্লেখ করে হেফাজত মহাসচিব বলেন, যারাই দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের পক্ষে কথা বলছেন, হামলা-মামলা ও ভয়-ভীতি দেখিয়ে তাদের কণ্ঠরোধ করা হচ্ছে। গুম করা হচ্ছে, খুন করা হচ্ছে, মামলা দিয়ে জেলে পুরা হচ্ছে।

তিনি বলেন, আবরারকে যেভাবে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে তা পশুত্বকেও হার মানিয়েছে। অনতিবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে আবরার হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

আল্লামা বাবুনগরী গুম হওয়ার আলেমদের দ্রুত সময়ের মধ্যে ফিরিয়ে দেয়ার জোর দাবি জানিয়ে বলেন, অন্যথায় দেশের আপামর জনসাধারণ এ সমস্ত জুলুম-মির্যাতনের প্রতিবাদে দুর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে। -বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.