Home অন্যান্য খবর শুক্রবার ঢাকায় মহানগর ছাত্র জমিয়তের বিক্ষোভ মিছিল

শুক্রবার ঢাকায় মহানগর ছাত্র জমিয়তের বিক্ষোভ মিছিল

0

দেশের পক্ষে লেখার অপরাধে বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে নৃশংস হত্যাকাণ্ডে জড়িত খুনিদের দৃষ্টান্তমূলক বিচার, শিক্ষাঙ্গনে ছাত্রলীগের নৈরাজ্য বন্ধ এবং ভারতের সাথে অসম চুক্তি বাতিলের দাবিতে আগামী (১১ আক্টোবর) শুক্রবার বাদ জুম্মা বায়তুল মুকাররম উত্তর গেইটে বিক্ষোভ মিছিল করবে ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরী।

মহানগর ছাত্র জমিয়তের প্রচার সম্পাদক নূর হোসাইন সবুজ স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপিতে এই কর্মসূচীর কথা জানানো হয়।

ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগর সভাপতি মাওলানা মুহাম্মদুল্লাহ কাসেমী’সহ মহানগর নেতৃবৃন্দ মহানগরীর প্রতিটি জোন ও থানা কমিটির নেতৃবৃন্দকে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করার আহবান জানান।

তারা বলেন, আবরার হত্যাকাণ্ড অন্যান্য হত্যাকাণ্ড থেকে ব্যতিক্রম। কারণ, এর সাথে মানবিকতাবোধের পাশাপাশি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের স্বার্থও জড়িয়ে আছে। আবরার ভারতের সাথে অসম চুক্তি ও দেশের স্বার্থ নিয়ে লিখেছিল। খুনিরা এ কারণেই তাকে হত্যা করেছে। এই হত্যাকান্ডের সাথে জড়িত ছাত্রলীগের নেতারা ইতিমধ্যেই স্বীকারোক্তি দিয়েছেন। দেশ সেরা একটা প্রতিষ্ঠানে দেশবিরোধীদের সরব উপস্থিতি গোটা জাতির মাঝে উদ্বেগ ও ক্ষোভ তৈরি করেছে। এই হত্যাকাণ্ডের সাথে জড়িতদের অবশ্যই দৃষ্টান্তমূলক শাস্তি হতে হবে। অন্যথায় শুধু মানবতাই পরাজিত হবে না, বরং বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বও হুমকির মুখে পড়বে।

মহানগর ছাত্র জমিয়ত সূত্রে জানা গেছে, ইতিমধ্যেই শুক্রবারের মিছিল কর্মসূচী সর্বাত্মক সফল করার লক্ষ্যে সংগঠনের পক্ষ থেকে জোরালো সাংগঠনিক উদ্যোগসহ সার্বিক প্রস্তুতি চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.