Home অন্যান্য খবর মাওলানা এটিএম হেমায়েত উদ্দিনের ইন্তিকালে জমিয়ত মহাসচিবের শোকপ্রকাশ

মাওলানা এটিএম হেমায়েত উদ্দিনের ইন্তিকালে জমিয়ত মহাসচিবের শোকপ্রকাশ

0

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র যুগ্ম-মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন ইন্তেকাল গভীর শোকপ্রাকশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

আজ (১১ অক্টোবর) শুক্রবার বিকেলে প্রদত্ত এক শোকবার্তায় আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, আমি মরহুম মাওলানা এটিএম হেফায়েত উদ্দিনের-এর জন্য মহান আল্লাহর শাহী দরবারে করজোড়ে ফরিয়াদ জানাচ্ছি, তিনি যেন মরহুমকে মাগফিরাত দান করে নিজ রহমতের শীতল চাদরে আবৃত করে চিরস্থায়ী জান্নাতের উঁচু মাকামের মেহমান করে নেন। মরহুমের ইন্তিকালে জাতি এক প্রতিথযশা ইসলামী রাজনীতিবিদ এবং দেশ, জাতি ও মানবতার তরে নিবেদিতপ্রাণ কৃতি সন্তানকে হারাল।

আল্লামা নূর হোসাইন কাসেমী আরো বলেন, মরহুম এটিএম হেমায়েত (রাহ.) দেশ, জাতি ও দ্বীনের কল্যাণে সরব এক কর্মবীর ছিলেন। জীবনের শেষ দিকের অসুস্থ সময়েও তিনি সবসময় দ্বীন ও উম্মাহ’র জন্য সবসময় চিন্তিত ও উদ্বেগ সময় কাটাতেন। তাঁর বর্ণাঢ্য কর্মজীবন উদারমনা সৎরাজনীতিবিদদের জন্য এক অনুকরণীয় আদর্শ হয়ে থাকবে। নির্বিবাদী, মিশুক ও প্রজ্ঞাবান রাজনৈতিক নেতা হিসেবে তার খ্যাতি ছিল সর্বমহলে।

শোক বার্তায় আল্লামা নূর হোসাইন কাসেমী মরহুম মাওলানা হেমায়েত উদ্দিনের অগণিত ছাত্র, ভক্ত, শুভানুধ্যায়ী এবং শোকসন্তুপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং তাঁদের সকলের সবরে-জামিলের জন্য দোয়া করেন।

উল্লেখ্য, ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র যুগ্ম-মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন আজ শুক্রবার সকাল ১০টা ৪০ মিনিটে নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন। (ইন্নাল্লিাহি…রাজিউন)।
অধ্যাপক হেমায়েত দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। চিকিৎসার জন্য সম্প্রতি তিনি ভারতে গিয়েছিলেন। মুম্বাইয়ে বিশেষজ্ঞ চিকিৎসক আদভানীর অধীনে চিকিৎসা নেন তিনি। তাকে নিয়মিত কেমোথেরাপি দেওয়া হচ্ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.