Home অন্যান্য খবর আবরার হত্যার বিচার ও দেশবিরোধী চুক্তি বাতিলের দাবিতে ছাত্র জমিয়তের বিক্ষোভ মিছিল

আবরার হত্যার বিচার ও দেশবিরোধী চুক্তি বাতিলের দাবিতে ছাত্র জমিয়তের বিক্ষোভ মিছিল

0

মাহদী হাসান: ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার সুষ্ঠ বিচার, শিক্ষাঙ্গনে ছাত্রলীগের নৈরাজ্য ও ভারতের সাথে দেশবিরোধী চুক্তি বাতিলের দাবি এবং খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগর উদ্যোগে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়।

গতকাল শুক্রবার (১১ অক্টোবর) বাদ জুমআ পল্টন জামে মসজিদের সামনে থেকে মিছিল শুরু হয়ে রাজধানীর প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে পল্টন মোড়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সহ-অর্থ সম্পাদক মাহদী হাসানের পরিচালনায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্র জমিয়ত সাধারন সম্পাদক হাফেজ হুজাইফা ওমর আরো বক্তব্য রাখেন- ছাত্র জমিয়ত কেন্দ্রীয় প্রচার সম্পাদক-মাহফুজুর রহমান ইয়ামীন, দপ্তর সম্পাদক কাওসার আহমেদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য রহুল আমীন,জুবায়ের আহমদ, মতিউর রহমান প্রমূখ নেতৃবৃন্দ।

মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে হুজাইফা বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার ভারতের সাথে সরকারের অসম চুক্তির প্রতিবাদে ফেসবুকে লিখে প্রতিবাদ করেছিলেন। আবরার দেশপ্রেম ও দেশের স্বার্থকে সমুন্নত রাখতেই লিখেছিলেন। কিন্তু খুনিরা এটা সহ্য করতে পারেনি।যে কারণে তারা আবরারকে জানোয়ারের মতো পিটিয়ে হত্যা করেছে। এমন জঘন্য আচরণের নিন্দা জানানোর ভাষা আমাদের নেই।

তিনি বলেন-অবিলম্বে দেশবিরোধী চুক্তি ও মেধাবী শিক্ষার্থী আবরার হত্যকারীকে ফাঁসি দিতে হবে। অন্যথায়- ছাত্রসমাজ সহ দেশের আপামর জনসাধারণ এ সমস্ত জুলুম-মির্যাতনের প্রতিবাদে দুর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে। মহানগর ছাত্র জমিয়তের মিছিলে অংশগ্রহণকারী নেতাকর্মীরা ভারতের সাথে অবৈধ চুক্তি ও মেধাবী শিক্ষার্থী আবরার হত্যার বিচারের দাবিতে নানামুখী স্লোগানে মুখরিত করেন রাজপথ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.