Home আন্তর্জাতিক গরুর চেয়ে নারীদের প্রতি অধিক যত্নবান হোন: মোদিকে বার্তা তরুণীর

গরুর চেয়ে নারীদের প্রতি অধিক যত্নবান হোন: মোদিকে বার্তা তরুণীর

0

উম্মাহ অনলাইন: ভারতে মিস কোহিমা নামের একটি সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিয়েছেন ভিকুওনুয়ো সাচু নামের এক তরুণী। গত ৫ অক্টোবর নাগাল্যান্ড রাজ্যের রাজধানী কোহিমা-তে প্রতিযোগিতার প্রশ্নোত্তর পর্বে অংশ নেন তিনি। এ সময় তার কাছে জানতে চাওয়া হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলার সুযোগ পেলে তাকে কী বলবেন? উত্তরে ১৮ বছরের ভিকুওনুয়ো সাচু বলেন, ‘আমি যদি ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার জন্য আমন্ত্রিত হই, তাহলে তাকে বলবো গরুর চেয়ে নারীদের প্রতি অধিক যত্নবান হোন।’ তার এমন উত্তর শুনে হেসে উঠেন উপস্থিত দর্শকরা।

সংবাদমাধ্যম ‘নাগাল্যান্ড পোস্ট’ জানিয়েছে, ওই প্রতিযোগিতায় দ্বিতীয় রানার আপ হয়েছেন ভিকুওনুয়ো সাচু। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তার ওই প্রশ্নোত্তর পর্বের ভিডিও। টুইটারে ইতোমধ্যেই কয়েক লাখ বার দেখা হয়েছে এটি।

গত কয়েক বছর ধরে ভারতে স্বঘোষিত গো-রক্ষকদের হাতে অভিযুক্ত গরু পাচারকারীদের ওপর ব্যাপক নির্যাতনের ঘটনা বারবার সামনে এসেছে। এমনকি ফ্রিজে গরুর মাংস  রাখা আছে এমন সন্দেহে পিটিয়ে মেরে ফেলার মতো ঘটনাও ঘটেছে। গত এপ্রিলেই আসামে ৬৮ বছর বয়সী একজন মুসলমানকে গরুর মাংস বিক্রির সন্দেহে ব্যাপক মারধর করে উগ্র হিন্দুত্ববাদী গো-রক্ষকরা। শওকত আলী নামের ওই ব্যক্তিকে শূকরের মাংসও খাওয়ানো হয়। পরে পুলিশ জানিয়েছে, ব্যাপক মারধরের শিকার হওয়া ওই ব্যক্তির দোকানে আদতে কোনও গরুর মাংস পাওয়া যায়নি।গত সেপ্টেম্বরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, এটা দুর্ভাগ্যের যে, কিছু মানুষ ওম বা গরু শব্দগুলো শুনলেই চমকে উঠেন।

জাতীয় পশু রোগ নিয়ন্ত্রণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে মোদি বলেন, গরু এবং ওম-এর মতো শব্দ শুনলে কিছু মানুষের চুল খাড়া হয়ে যায়। তারা ভাবতে থাকেন, দেশ ষোড়শ শতাব্দীতে ফিরে যাচ্ছে। সূত্র- সাউথ এশিয়ান মনিটর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.