Home শীর্ষ সংবাদ ভোলার বোরহানউদ্দিনে পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ৪, আহত শতাধিক

ভোলার বোরহানউদ্দিনে পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ৪, আহত শতাধিক

0

ডেস্ক রিপোর্ট: ভোলার বোরহানউদ্দিন উপজেলায় পুলিশের সাথে সাধারণ জনগণের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চারজন নিহত হয়েছেন, আহত হয়েছেন অর্ধশতাধিক।

আল্লাহ এবং রাসূলকে (সা:) নিয়ে এক হিন্দু ব্যক্তির ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে আজ রোববার আয়োজিত প্রতিবাদ সমাবেশ উপলক্ষে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও ভোলা সদর হাসপাতাল সূত্রে এ চারজনের মৃত্যুর খবরটি নিশ্চিত হওয়া গেছে। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, হিন্দু ধর্মাবলম্বী বিপ্লব চন্দ্রের ফেসবুক আইডি থেকে তার ফ্রেন্ড লিস্টের বেশ কয়েক জনের কাছে আল্লাহ এবং রাসুল (সঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ ভাষায় গালির ম্যাসেজ আসে। বিপ্লব চন্দ্র শুভ বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের চন্দ্র মোহন বৈদ্যের ছেলের আইডি থেকে এই ম্যাসেজ আসাকে কেন্দ্র করে সাধারণ মুসুল্লিদের ব্যানারে আজ সকাল ১০ টায় বিক্ষোভের ডাক দেয়া হয়।

সকাল থেকে বোরহানউদ্দিন উপজেলার গ্রামগঞ্জ থেকে মুসুল্লিরা শহর অভিমুখে আসতে থাকে। এতে ভোলার পুলিশ সুপার পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশ মোতায়েন করেন। পুলিশ সভা সংক্ষিপ্ত করার জন্য নির্দেশ দেয়ার পর পরেই সংঘর্ষের শুরু হয়।

পুলিশের দাবী প্রথমে এক পুলিশ সদস্য গুলিবিদ্ধ হওয়ার পর পুলিশ আত্ম রক্ষার্থে গুলি ছুড়তে থেকে পুলিশের গুলিতে পথচারীসহ বিক্ষোভকারি আহত হন। থানা শহর এলাকা পুলিশের নিয়ন্ত্রণে থাকলেও গ্রামগঞ্জে বিক্ষোভ চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ভোলা সদর পুলিশ লাইন্স থেকে অতিরিক্ত পুলিশ ডেকে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.