Home রাজনীতি সাদেক হোসেন খোকার ইন্তিকালে জমিয়ত মহাসচিবের শোকপ্রকাশ

সাদেক হোসেন খোকার ইন্তিকালে জমিয়ত মহাসচিবের শোকপ্রকাশ

0

উম্মাহ প্রতিবেদক: অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

আজ এক শোক বার্তায় তিনি বলেছেন, মরহুম সাদেক হোসেন খোকা একজন জনঘনিষ্ঠ রাজনীতিবিদ হিসেবেই দেশব্যাপী যেমন সুপরিচিত ছিলেন, তেমনি অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের একজন মানুষ হিসেবেও ঢাকাবাসীর অন্তরে জায়গা করে নিয়েছিলেন। একজন গণতন্ত্রমণা নেতা হিসেবে ভিন্ন মতাবলম্বী রাজনীতিকদের মতামত শুনতে ও মতবিনিময়ে কখনোই তিনি কুণ্ঠাবোধ করতেন না। মানবাধিকার ও ন্যায়ের পক্ষে অবস্থান নিয়ে রাজরোষে পড়া সত্ত্বেও তিনি কখনো আত্মসমর্পণ করেননি।  তাঁর মৃত্যুতে ঢাকাবাসী তাদের এক অকৃত্রিম বন্ধু ও নেতাকে হারাল। ঢাকাবাসী সাদেক হোসেন খোকার অকৃত্রিম ভালবাসা ও অভিভাবকত্বসুলভ নেতৃত্বের কথা ভুলতে পারবে না।

জমিয়ত মহাসচিব আরো বলেন, মরহুম ১৯৭১-এর রণাঙ্গনে জানবাজি রেকে দেশ ও জাতিকে মুক্তির স্বাদ দিতে লড়াই কেরছেন। বীর মুক্তিযোদ্ধা হিসেবে দেশমাতৃকার মুক্তির জন্য তাঁর বীরোচিত ভূমিকা কিংবদন্তিতুল্য। তাঁর আত্মত্যাগ জাতি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে।

জমিয়ত মহাসচিব শোকবার্তায় মরহুম সাদেক হোসেন খোকার রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্য, আত্মীয়স্বজন, রাজনৈতিক সহকর্মী এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.