Home অন্যান্য খবর সাদেক হোসেন খোকার ইন্তিকালে বরিশাল মহানগর জমিয়তের শোক

সাদেক হোসেন খোকার ইন্তিকালে বরিশাল মহানগর জমিয়তের শোক

0

অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ইন্তিকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ বরিশাল জেলা ও মহানগর কমিটি।

গতকাল (৬ নভেম্বর) মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় জমিয়তের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি মাওলানা সানাউল্লাহ মাহমূদী জেলা ও মহানগর কমিটির পক্ষে এই শোক প্রকাশ করেন।

শোক বার্তায় মাওলানা সানাউল্লাহ মাহমূদী বলেন, সাদেক হোসেন খোকা আজ আমাদের মাঝে আর নেই। ইহজীবন ত্যাগ করে মহান রাব্বুল আলামিনের ডাকে তিনি চলে গেলেন পরপারে। বর্নাঢ্য জীবনের এক মহান ব্যক্তিত্ব ছিলেন খোকা ভাই। তিনি ছিলেন একাত্তরের স্বাধীনতা যুদ্ধের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, জাতীয় সংসদের বার বার নির্বাচিত সংসদ সদস্য। এছাড়াও তিনি ছিলেন সফল মন্ত্রী, অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচিত সফল মেয়র, ঢাকা মহানগর বিএনপির সভাপতি, বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সমাজ সেবক, ভদ্র, মার্জিত আচরণের অধিকারী, জনগণের প্রাণের মানুষ, জনগণের জন্য নিবেদিত প্রাণ, একজন সফল জনপ্রিয় রাজনৈতিক নেতা। তাছাড়া ইসলামের একজন সেবক হিসেবে তিনি দ্বীনদার ছিলেন এবং মসজিদ মাদ্রাসার খেদমতে যাঁর অবদান স্মরণীয় হয়ে থাকবে চিরকাল।

শোকবার্তায় মাওলানা সানাউল্লাহ মাহমূদী দু:খপ্রকাশ করে বলেন, অত্যন্ত পরিতাপের বিষয় এই মহান ব্যক্তিত্বের অধিকারী দেশ প্রেমিক মানুষটি দেশের মাটিতে মৃত্যুর আকুতি জানিয়েও বর্তমান সরকারের অন্তর গলাতে পারেনি। মহান মুক্তিযুদ্ধের সম্মুখ সমরের রণঙ্গনে থাকা একজন অকুতভয় সৈনিক বিদেশে বার বার আকুতি জানিয়েও পাসপোর্ট না পেয়ে মনের কষ্ট নিয়ে না ফেরার দেশে চলে গেলেন, জাতি হিসেবে আমরা ভীষণ লজ্জিত।

জমিয়ত নেতা মাওলানা সানাউল্লাহ মাহমূদী মরহুম সাদেক হোসেন খোকার রুহের মাগফিরাত ও জান্নাতুল ফিরদাউস লাভের জন্য বিশেষভাবে দোয়া করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্য, আত্মীয়স্বজন, রাজনৈতিক সহযোদ্ধা এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টা ৫০ মিনিটে (নিউইয়র্কের স্থানীয় সময় রাত ২টা ৫০ মিনিটে) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই বীর মুক্তিযোদ্ধা। ক্যান্সারের চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে সপরিবারে নিউইয়র্ক চলে যান সাদেক হোসেন খোকা। তার পর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্ক সিটির কুইন্সে একটি বাসায় দীর্ঘদিন ধরে থাকছিলেন বিএনপির এ নেতা। – বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.