Home রাজনীতি ভারতের সুপ্রিম কোর্ট যেন বিজেপির মুখপাত্রের ভূমিকায় নেমেছে: আল্লামা ইউসুফী

ভারতের সুপ্রিম কোর্ট যেন বিজেপির মুখপাত্রের ভূমিকায় নেমেছে: আল্লামা ইউসুফী

0

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র সহসভাপতি আল্লামা আব্দুর রব ইউসুফী বলেছেন, ভারতের সুপ্রিম কোর্ট আজ সকালে বাবরী মসজিদ সংক্রান্ত যে রায় প্রদান করেছে, সেটা ক্ষমতাসীন বিজেপি সরকার ও সরকারী দলের মুখপাত্রের ভূমিকা পালনেরই অংশ বিশেষ। কারণ, এমন পক্ষপাত দুষ্ট রায় কোন বিচারিক আদালতের রায় হতে পারে না।

বাবরি মসজিদবিষয়ক মামলায় ভারতের সুপ্রিম কোর্টের রায়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় প্রদত্ত বিবৃতিতে তিনি আরো বলেন, এখানে পূর্বে কখনো রাম মন্দির ছিল – ভারতের সুপ্রিম কোর্ট তাদের রায়ে সেই প্রমাণ দেখাতে পারেনি। বরং মসজিদ ছিল- সেটাই রায়ে প্রমাণিত হয়েছে। আর ইসলামী শরিয়ায় মসজিদ স্থানান্তরের কোন বৈধতা নেই। সুতরাং “বাবরী মসজিদ যথাস্থানেই থাকবে” এমন রায় প্রদান করাই ছিল আদালতের দায়িত্ব। হিন্দুদের রাম মন্দির নির্মাণের জন্য সরকার অন্য কোথাও জমি দিতে পারে এটা সরকারের ব্যাপার বা আদালতও তার পর্যবেক্ষণে বলতে পারত।

আল্লামা ইউসুফী আরো বলেন, ভারতের সুপ্রিম কোর্ট ন্যায্য রায় না দিয়ে মসজিদের জায়গা মন্দিরের জন্য দিয়ে মসজিদের জন্য অন্য কোথাও জমি দেয়ার জন্য সরকারকে বলা – এমনটা কোন বিচারিক রায় হতে পারে না। বরং এটা অবশ্যই পক্ষপাত দুষ্ট ও সাম্প্রদায়িক রায় হয়েছে। এর মাধ্যমে ভারতের ধর্মনিরপেক্ষতার চরিত্রকে ধ্বংস করে উগ্র সাম্প্রদায়িকতাকে উস্কে দেয়া হয়েছে। এই রায়ে স্পষ্ট হয়েছে যে, ভারতের সুপ্রিম কোর্ট যেন বিজেপির মুখপাত্রের ভূমিকায় নেমেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এ রায় প্রত্যাহার করে মসজিদ যথাস্থানে বহাল রাখার যথাযথ ব্যবস্থা গ্রহণ করার আহ্বান জানাচ্ছি। -বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.