Home জাতীয় ‘বাবরী মস‌জিদ মামলার রায় মুস‌লিম বিশ্ব ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে’

‘বাবরী মস‌জিদ মামলার রায় মুস‌লিম বিশ্ব ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে’

0
হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফী। -ফাইল ফটো।

ভারতের বহু বিতর্কিত বাবরি মসজিদ মামলা বা অযোধ্যা মামলা নিয়ে ভারতীয় সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে, তা চরম পক্ষপাতমূলক বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফী। তিনি আরো বলেছেন, মূলত: ভারতের ক্ষমতাসীন হিন্দুত্ববাদী ‌মোদী সরকার‌কে খু‌শি করতে এ রায়‌ প্রদান করে‌ছে ভারতীয় সুপ্রি‌ম কোর্ট। মুস‌লিম বিশ্ব এ রায় ঘৃণাভ‌রে প্রত্যাখ্যান করেছে।

আজ (১০ নভেম্বর) র‌বিবার সন্ধ্যায় হেফাজতে ইসলামের প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে আল্লামা শাহ আহমদ শফী উপরোক্ত কথা বলেন।

হেফাজত আমীর আরো বলেন, ১৫২৮ সালে মোঘল সম্রাট বাবরের সেনাপতি মীর বাকি কর্তৃক তৈ‌রি করা হয় বাবরি মসজিদ। উক্ত স্থা‌নে কথিত ও ক‌ল্পিত রাম মন্দির থাকার অজুহাতে ১৯৯২ সালের ৬ ডিসেম্বর উগ্রবাদী হিন্দুরা বাবরি মসজিদ শহীদ করে সাম্প্রদা‌য়িক দাঙ্গা সৃ‌ষ্টি করে শত শত মুসলমানকে শহীদ করে। মুস‌লিম বিশ্ব সে ক্ষত এখনো ভুলে‌নি।

আমীরে হেফাজত আরো বলেন, বাবরি মস‌জিদের বিতর্কিত মামলার ‌পক্ষপাতমূলক রায় এমন সময় দেয়া হলো, যখন ভারতের মুস‌লিম জন‌গো‌ষ্ঠি হিন্দুদের হাতে চরমভাবে নির্যা‌তিত হ‌চ্ছে। গো মাংস ভক্ষণ ও জয়‌শ্রীরাম না বলার কথিত অপরাধে মুসলমানদেরকে পি‌টি‌য়ে হত্যা করা হচ্ছে। তাদের বা‌ড়িঘরে অগ্নি‌সংযোগ করা হচ্ছে।

তিনি বলেন, আমি মনে ক‌রি, এই রায়ে হিন্দুদের খু‌শি করা হয়েছে। এর মাধ্যমে কট্টর হিন্দুদের উগ্রতা আরো বেড়ে যাবে।

আল্লামা আহমদ শফী আরো বলেন, প্রত্নতত্ত্ববিদগণের বহুবার অনুসন্ধানের পরও সেখানে কোন ম‌ন্দিরের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। এরপরও বাব‌রি মস‌জি‌দের স্থানে রাম মন্দির স্থাপ‌নের অযৌক্তিক রায় দেয়া হয়েছে। আমা‌দের আশংকা এতে‌ সাম্প্রদা‌য়িক সম্প্রী‌‌তির চরম অবন‌তি হবে। এহেন মুহূর্তে মুস‌লিম বিশ্বের বাবরি মস‌জি‌দ ইস্যুতে শক্তিশালী অবস্থান তৈ‌রি করা এবং ভারতীয় মুসলিমদের পাশে দাঁড়ানো উচিত। – বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.