Home জাতীয় জামিয়া মাদানিয়া বারিধারা পরিদর্শনে আল্লামা সাইয়্যেদ আরশাদ মাদানী

জামিয়া মাদানিয়া বারিধারা পরিদর্শনে আল্লামা সাইয়্যেদ আরশাদ মাদানী

উম্মাহ রিপোর্ট: জমিয়তে উলামায়ে হিন্দ-এর সভাপতি এবং দারুল উলূম দেওবন্দের প্রখ্যাত মুহাদ্দিস আওলাদে রাসূল আল্লামা সৈয়দ আরশাদ মাদানী জামিয়া মাদানিয়া বারিধারা পরিদর্শন করেছেন। গতকাল (১০ নভেম্বর) রোববার ভোর সাড়ে ৬টায় তিনি জামিয়া ক্যাম্পাসে প্রবেশ করলে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিচালক আল্লামা নূর হোসাইন কাসেমী, শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুক, সহকারী পরিচালক মাওলানা হাফেজ নাজমুল হাসান আল্লামা মাদানীকে আন্তরিক অভ্যর্থনা জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন জামিয়ার শিক্ষা সচিব ও মুহাদ্দিস মুফতি মকবুল হোসাইন কাসেমী, আবাসিক পরিচালক ও মুহাদ্দিস মাওলানা ইকবাল হোসাইন, মুহাদ্দিস মাওলানা হাবীবুল্লাহ মাহমূদ কাসেমী, মুফতি জাকির হোসাইন কাসেমী, শিক্ষক মাওলানা আবু সালেহ, মাওলানা মাসউদ আহমদ, মাওলানা জয়নুল আবেদীন, মাওলানা হাবীবুল্লাহ, মাওলানা আব্দুল্লাহ মাসঊদ প্রমুখ।

এরপর আল্লামা সৈয়্যদ আরশাদ মাদানী জামিয়া প্রধান আল্লামা নূর হোসাইন কাসেমীর সাথে সাক্ষাত করতে তাঁর কার্যালয়ে গমন করেন। সালাম ও মুসাফাহা শেষে ভারত ও বাংলাদেশের দুই প্রভাবশালী মুসলিম নেতা পরস্পর কুশল বিনিময় করেন।

আল্লামা আরশাদ মাদানী বারিধারা মাদ্রাসার ছাত্রদের উদ্দেশ্য বিশেষ হিদায়াতী বয়ান রাখার কথা থাকলেও দীর্ঘ লাগাতার সফরের ক্লান্তি ও অসুস্থতা অনুভব করায় বয়ান করতে পারেননি। তাঁর আগমন উপলক্ষে এক নজর দেখা ও দোয়া নেওয়ার জন্য জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসায় ফজরের পর থেকে ঢাকার বিভিন্ন মাদ্রাসার শিক্ষক ও উলামায়ে কেরাম মাদ্রাসা ক্যাম্পাসে জমায়েত হয়েছিলেন।