Home অন্যান্য খবর ভাইস চেয়ারম্যান কয়েছ’র বক্তব্যে ম্যানুয়াল পদ্ধতিতে পাথর কোয়ারী সচল রাখার সিদ্ধান্ত

ভাইস চেয়ারম্যান কয়েছ’র বক্তব্যে ম্যানুয়াল পদ্ধতিতে পাথর কোয়ারী সচল রাখার সিদ্ধান্ত

0

আবু তালহা তুফায়েল: গত ১৪ নভেম্বর (বৃহস্পতিবার) দুপুর ১২টায় গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদের সভাপতিত্বে এবং উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পালের সঞ্চালনায় অনুষ্ঠিত হয় গোয়াইনঘাট উপজেলা পরিষদের “মাসিক সভা”।

সভায় গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জন নেতা মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ তার বক্তব্যে বলেন, জাফলং, বিছনাকান্দি পাথর কোয়ারী থেকে শ্রমিকরা যাতে ম্যানুয়েল পদ্ধতিতে পাথর আহরণ করতে পারে, সেই সুযোগ তাদেরকে দিতে হবে। কারণ, এটা হচ্ছে জাতীয় সম্পদ, বিশেষ করে গোয়াইনঘাটের শ্রমিকরা এখান থেকে জীবিকা নির্বাহ করে। যদি এটা সম্পূর্ণভাবে বন্ধ করে দেয়া হয়, তাহলে মানুষ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের মাধ্যমে আয়-রোজগারসহ নানা অসামাজিকতায় জড়িয়ে পড়বে।

তিনি বলেন, সবকিছু বিবেচনা করে ম্যানুয়াল পদ্ধতিতে পাথর কোয়ারী সচল রাখতে হবে। গোয়াইন নদীর ব্রিজের উপর লাইট স্থাপনসহ আরো বেশ কয়েকটি জনগুরুত্বপূর্ণ বিষয়েও সিদ্ধান্ত নিতে তিনি প্রস্তাব করেন।

বৈঠকে এসব বিষয়ে আলোচনা-পর্যালোচনা শেষে উপস্থিত জনপ্রতিনিধি ও প্রশাসনের বিভিন্ন বিভাগীয় প্রধাণগণ প্রস্তাবে সর্বসম্মতি জানান এবং এ বিষয়ে কার্যব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- পূর্ব জাফলং ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, পশ্চিম জাফলং ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম, নন্দিরগাঁও ইউপি চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, ফতেহপুর ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান চৌধুরী, লেঙ্গুড়া ইউপি চেয়ারম্যান মাহবুব আহমদ, তোয়াকুল ইউপি চেয়ারম্যান খালেদ আহমদ, রুস্তমপুর ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন শিহাব, আলীরগাঁও ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল খয়ের, ডৌবাড়ী ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান বশির উদ্দিনসহ প্রশাসনের বিভাগীয় দায়িত্বশীলগণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.