Home রাজনীতি খালেদার নিঃশর্ত মুক্তি দাবিতে হঠাৎ বিশাল মিছিল নিয়ে রাজপথে বিএনপি

খালেদার নিঃশর্ত মুক্তি দাবিতে হঠাৎ বিশাল মিছিল নিয়ে রাজপথে বিএনপি

0

ডেস্ক রিপোর্ট: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে হঠাৎ রাজধানীতে বিশাল মিছিল নিয়ে নেমেছিল বিএনপি। মিছিলের অগ্রভাগে ছিল ছাত্রদলের নেতাকর্মীরা।

মঙ্গলবার দুপুর ১টার দিকে জাতীয় প্রেসক্লাব থেকে মিছিলটি শুরু হয়ে হাইকোর্ট গেটে গিয়ে সড়কে অবস্থান এবং নেতাকর্মীরা শুয়ে সড়ক অবরোধ করেন।

মিছিলটির অগ্রভাগে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। মিছিলে হাজার হাজার নেতাকর্মী অংশ নিয়ে বেগম জিয়ার মুক্তির দাবিতে শ্লোগান দিতে থাকেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবিতে হাইকোর্টের সামনে বিএনপি নেতাকর্মীরা সড়ক অবরোধ করে রেখেছেন। এরইমধ্যে হাইকোর্টের দ্বিতীয় গেটসহ আশপাশের সড়কগুলোতে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

তারা সেখানে কিছুক্ষণ অবস্থান করার পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। হাইকোর্টের সামনে অবস্থান নেওয়া বিএনপির নেতাকর্মীদের টিয়ারশেল ও লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন জানান, আজ জাতীয় প্রেসক্লাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আমাদের একটি সংহতি সমাবেশ ছিল। সমাবেশ শেষে আমাদের সিনিয়র নেতা ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী, আবদুল্লাহ আল নোমান ও শওকত মাহমুদের নেতৃত্বে নেতাদের মুক্তির দাবিতে রাজপথে মিছিল নিয়ে হাইকোর্ট গেটে অবস্থান নেই।

এ সময় আমাদের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টিয়ারশেল ও লাঠিচার্জ করে বাধাগ্রস্ত করে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আমরা আগামীতেও এরকম কর্মসূচি অব্যাহত রাখবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.