Home জাতীয় উগ্রবাদ রুখে দিয়েছি মাদকের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছি: আইজিপি

উগ্রবাদ রুখে দিয়েছি মাদকের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছি: আইজিপি

0
বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। - ফাইল ফটো।

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, সন্ত্রাসও উগ্রবাদ রুখে দিয়েছি। এবার মাদকের বিরুদ্ধে আমরা লড়াইয়ে নেমেছি। একজন মাদকসেবী শুধু তার পরিবার ও সমাজের জন্য বোঝা নয়; দেশের জন্যও বোঝা।

গতকাল দুপুরে ফতুল্লার পঞ্চবটি এলাকায় কমিউনিটি ব্যাংক পঞ্চবটি শাখার আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী যেভাবে নির্দেশনা দিচ্ছেন, সেভাবেই আমরা কাজ করছি এবং সামনে আরো বেশি কঠোর হবো।

আইজিপি বলেন, বাবা-মাকে অবশ্যই সন্তানদের দিকে দৃষ্টি রাখতে হবে, সন্তান কোথায় যাচ্ছে কার সাথে মিশছে, তারা সন্তানকে কোথায় নিয়ে যাচ্ছে ইত্যাদি।

তিনি বলেন, একটা সময় নিয়ম ছিল সন্ধ্যায় মাগরিবের আজান দিলেই বাসায় চলে আসতে হতো। এটি পরিবারের অলিখিত নিয়ম ছিল। এখানে অনেক মুরুব্বি রয়েছেন, তারাও মাথা নাড়ছেন। তিনি বলেন, আগে মুরুব্বিদের একটি বিশাল কন্ট্রোল ছিল, দূর থেকে আগে সিগারেট হাতে থাকলেও মুরুব্বি দেখলে তা ফেলে দিলেও এখন আর তা দেয় না। টিচারদের ভয়ে আগে আমরা স্কুলে নিয়ম মেনে চলতাম, এখনো শিক্ষকদের দেখলে আমরা সালাম করি কিন্তু সেই দিন এখন হারিয়ে যাচ্ছে। শিক্ষকদেরও তাদের সম্মানের জায়গাটা ধরে রাখতে হবে।

আইজিপি বলেন, দ্রুত সমস্যা সমাধানে আমরা জরুরি সেবা নম্বর ৯৯৯ খুলেছি। এটি চালু হওয়ার পর দুই বছরের মধ্যে আমরা পুলিশি, অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের সেবা দিতে পারছি। ইতোমধ্যে অনেক অপরাধ হওয়ার আগেই আমরা তা উদ্ঘাটন করতে পেরেছি। ইতোমধ্যে ৯৯৯-এর মাধ্যমে আমরা কয়েক কোটি কল রিসিভ করেছি, ৭৮ লাখ লোকজনকে সহযোগিতা করতে সক্ষম হয়েছি ।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজি (প্রশাসন ও অপারেশন) মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজি (ইন্ড্রাস্টিয়াল পুলিশ) আব্দুস সালাম, ডিআইজি (ফাইনান্স অ্যান্ড ডেভেলপমেন্ট) আবু হাসান মুহাম্মদ তারিক, ডিআইজি (ঢাকা রেঞ্জ) হাবিবুর রহমান, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, জেলা পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মো: মনিরুল ইসলাম, র্যাব-১১ এর ভারপ্রাপ্ত অধিনায়ক (স্কোয়াড্রন লিডার) মো: রেজাউল হক, মুন্সীগঞ্জ জেলার পুলিশ সুপার জায়েদুল আলম, সাবেক এমপি মোহাম্মদ আলী, হোসনে আরা বাবলী, এফবিসিসিআইয়ের পরিচালক প্রবীর সাহাসহ বাংলাদেশ পুলিশ ও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়ীবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.