Home জাতীয় কাদিয়ানীরা অমুসলিম হিসেবে দেশে থাকতে পারবে, মুসলিম পরিচয়ে নয়: হেফাজত আমীর

কাদিয়ানীরা অমুসলিম হিসেবে দেশে থাকতে পারবে, মুসলিম পরিচয়ে নয়: হেফাজত আমীর

0
গতকাল হাটহাজারীতে আল-আমিন সংস্থার তাফসীর মাহফিলে বক্তব্য রাখছেন হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফী। ছবি- উম্মাহ।

আবু তালেব (হাটহাজারী সংবাদদাতা): কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা করতে ঐক্যবদ্ধ হওয়ার আহব্বান জানিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, কাদিয়ানীরা হযরত মুহাম্মদকে (সা.) শেষ নবী মানেন না। মুসলমানদের অনেক নিয়ম-নীতি মানেন না। তারা হিন্দুদের মতো অমুসলিম হিসেবে দেশে থাকতে পারবে, মুসলিম পরিচয়ে নয়। কাদিয়ানী ইস্যুতে সরকার, প্রশাসন ও জনসাধারণকে ঐক্যবদ্ধ হতে হবে। কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে জনমত গড়ে তুলুন।

আল আমিন সংস্থার ৩ দিনব্যাপী তাফসীরুল কোরআন মাহফিলের সমাপনী দিবসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গতকাল শুক্রবার সন্ধ্যায় মুহাম্মদ আহসান উল্লাহ ও মাওলানা ইব্রাহিম খলিল সিকদারের যৌথ সঞ্চালনায় এতে বিভিন্ন পর্বে সভাপতিত্ব করেন মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা শেখ আহমদ, মাওলানা ইদরীস ও মাওলানা আনাস মাদানী। এছাড়া আলোচনা করেন মাওলানা মামুনুল হক, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মুফতী মুস্তাকুন্নবী, মুফতী মেরাজুল হক মাজহারী, মুফতী হুমায়ুন কবীর, মাওলানা আব্দুস ছমী, মাওলানা ইসমাইল খান, মুফতী রাশেদ প্রমুখ।

হেফাজত আমির আরও বলেন, আপনারা শিরক-বিদআত থেকে দূরে থাকবেন। ঈদে মিলাদুন্নবীর মতো জঘন্য বেদআতে লিপ্ত হবেন না। কারণ, বেদআত করলে তওবা নসিব হয় না। হিংসা করবেন না, সুদ-ঘুষ খাবেন না, চুরি-ডাকাতি করবেন না এবং জিনা-ব্যভিচার করবেন না। মসজিদ-মাদ্রাসা ও আলেম সমাজকে মুহাব্বত করবেন। তাদের পরামর্শে জীবন পরিচালনা করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.