Home আন্তর্জাতিক ব্রিটিশ নির্বাচন থেকে ট্রাম্পকে দূরে থাকতে বললেন বরিস

ব্রিটিশ নির্বাচন থেকে ট্রাম্পকে দূরে থাকতে বললেন বরিস

0

উম্মাহ অনলাইন: আগামী সপ্তাহে অনুষ্ঠেয় ন্যাটো সম্মেলনে ব্রিটেনের নির্বাচন বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মন্তব্য না করাই সবচেয়ে উত্তম হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। এর আগে ব্রিটিশ নির্বাচন নিয়ে মন্তব্যের জন্য সমালোচনার মুখে পড়েছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প।

বরিস এলবিসি রেডিওকে দেওয়া সাক্ষাত্কারে বলেন, ঐতিহ্যগতভাবে আমাদের মিত্র ও বন্ধু রাষ্ট্রগুলোর সঙ্গে যা করি না তাহলো আমরা কখনো তাদের নির্বাচনে নাক গলাই না। সবচেয়ে ভাল বন্ধু যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য যেন একে অপরের নির্বাচনে হস্তক্ষেপ না করে। তবে এরই মধ্যে শুক্রবার মার্কিন প্রশাসনের এক সিনিয়র কর্মকর্তা আশ্বস্ত করেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প ব্রিটিশ নির্বাচন নিয়ে কোনো মন্তব্য করবেন না।এর আগে গত অক্টোবরে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছিলেন, লেবার পার্টির নেতা জেরেমি করবিন প্রধানমন্ত্রী হলে তা ব্রিটেনের জন্য খুবই খারাপ হবে। আর বরিসের উচিত ব্রেক্সিট পার্টির সঙ্গে নির্বাচনী সমঝোতা করা। এ নিয়ে বিরোধী দল যেমন সমালোচনা করেছে তেমনি ক্ষমতাসীন কনজারভেটিভ দলও হতাশা প্রকাশ করেছেন।

তাদের আশঙ্কা আগামী ১২ ডিসেম্বরের নির্বাচনের আগে লন্ডনে এসে নির্বাচন নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প এমন কোনো মন্তব্য করতে পারেন যা বিব্রতকর হবে। সবচেয়ে বেশি চিন্তায় বরিসের কনজারভেটিভ দল। তাদের ধারণা প্রেসিডেন্ট ট্রাম্পের মন্তব্য নির্বাচনে উলটো প্রভাব ফেলবে কিনা। সূত্র- রয়টার্স।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.