Home রাজনীতি মাওলানা রফিক আহমদ মহল্লীর মাগফিরাত কামনায় জমিয়ত নেতৃবৃন্দের বিশেষ দোয়া-মুনাজাত

মাওলানা রফিক আহমদ মহল্লীর মাগফিরাত কামনায় জমিয়ত নেতৃবৃন্দের বিশেষ দোয়া-মুনাজাত

0

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র সাবেক সহসভাপতি শায়খুল হাদীস মাওলানা রফিক আহমদ মহল্লীর ইন্তিকালে দলের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ ও মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া-মুনাজাত করা হয়েছে।

আজ (৮ ডিসেম্বর) রোববার বিকেলে বারিধারা কার্যালয়ে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র ঢাকাস্থ কেন্দ্রীয় আমেলা সদস্যদের এক জরুরী বৈঠকে এই শোক প্রকাশ ও বিশেষ দোয়া-মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র সহসভাপতি মাওলানা জহিরুল হক ভূঁইয়ার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন- দলের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী, সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা আব্দুল কুদ্দুস, যুগ্মমহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মাওলানা ফজলুল করীম কাসেমী, মুফতি মনির হোসাইন কাসেমী, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা নাজমুল হাসান, সহসাংগঠনিক সম্পাদক মাওলানা মতিউর রহমান গাজিপুরী, অর্থসম্পাদক মুফতি জাকির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, দপ্তর সম্পাদক মাওলানা আব্দুল গাফফার ছয়ঘরি, মহানগর সহসভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস, যুগ্মসম্পাদক মাওলানা বশিরুল হাসান খাদিমানী, কেন্দ্রীয় সদস্য মাওলানা মাহবুবুল আলম, মাওলানা মুহিউদ্দীন মাসুম, মাওলানা আখতার, মাওলানা একেএম সিদ্দিকুল ইসলাম তোফায়েল, মাওলানা নূর মুহাম্মদ, মাওলানা শরীফুল ইসলাম প্রমুখ।

বৈঠকে কেন্দ্রীয় জমিয়ত নেতৃবৃন্দ মরহুম মাওলানা রফিক আহমদ মহল্লীর দলের জন্য বিভিন্ন কৃতিত্বপূর্ণ ভূমিকা, ত্যাগ ও অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন। এ সময় জমিয়ত নেতৃবৃন্দ বলেন, মাওলানা রফিক আহমদ মহল্লী দলের জন্য একনিষ্ঠভাবে কাজ করার পাশাপাশি ইলমে-দ্বীনের প্রচার-প্রসার এবং দরসেও বিশেষ কৃতিত্বপূর্ণ অবদান রেখে গেছেন। তাঁর হাতে বিপুল সংখ্যক সুদক্ষ দলীয় কর্মী যেমন তৈরি হয়েছে, তেমনি অগণিত উলামায়ে কেরামও গড়ে উঠেছেন। ইসলাম নির্দেশিত রাষ্ট্র গঠন ও সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠায় তিনি আজীবন খেদমত করে গেছেন। তাঁর চেষ্টা-সাধনা ও আত্মত্যাগ আগামী প্রজন্মের জন্য অনুকরণীয় ও প্রেরণাদায়ক হয়ে থাকবে। তাঁর এসব মহৎ কর্মকাণ্ড নাজাতের উসীলা হবে, ইনশাআল্লাহ।

মুনাজাতে মহান আল্লাহর দরবারে মরহুম মাওলানা রফিক আহমদ মহল্লীর জন্য মাগফিরাত ও জান্নাতুল ফেরদাউসের উঁচু মাকাম লাভের জন্য বিশেষভাবে দোয়া করা হয়।

বৈঠকে জমিয়ত নেতৃবৃন্দ মরহুম মাওলানা রফিক আহমদ মহল্লীর শোকসন্তুপ্ত পরিবারের সদস্য ও শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

অন্যদিকে মুজানাতে জমিয়ত নেতৃবৃন্দ বেফাকুল মাদারিসিল আরাবিয়া’র সিনিয়র সহসভাপতি মাওলানা আশরাফ আলী এবং সহসভাপতি মাওলানা আনওয়ার শাহ কিশোগঞ্জীর সুস্থতা কামনা করেও বিশেষ দোয়া করেন।

উল্লেখ্য, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র ঢাকাস্থ কেন্দ্রীয় আমেলার সদস্যদের উক্ত বৈঠকে দলীয় কার্যক্রমকে আরো গতিশীল করার উপায় নিয়ে উপস্থিত নেতৃবৃন্দের মতামত গ্রহণ এবং বেশ কিছু গুরুত্বপূর্ণ সাংগঠনিক সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে দলের নেতাকর্মীদের সাংগঠনিক শৃঙ্খলা কঠোরভাবে অনুসরণ এবং আল্লাহর জমিনে আল্লাহর নেযাম প্রতিষ্ঠার মহান লক্ষ্যপুরণে সর্বোচ্চ ত্যাগ ও প্রচেষ্টার মাধ্যমে বুদ্ধিমত্তার সাথে কাজ করার উপর গুরুত্বারোপ করা হয়। -বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.