Home অন্যান্য খবর দুর্নীতিমুক্ত ও ইনসাফপূর্ণ সমাজ প্রতিষ্ঠায় ইসলামী অনুশাসনের বিকল্প নেই: সৈয়দ ফয়জুল করীম

দুর্নীতিমুক্ত ও ইনসাফপূর্ণ সমাজ প্রতিষ্ঠায় ইসলামী অনুশাসনের বিকল্প নেই: সৈয়দ ফয়জুল করীম

0
ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, সমাজের রন্দ্রে রন্দ্রে সন্ত্রাস, দুর্নীতি ও মাদকে সয়লাব। তিনি বলেন, মানুষের জানমালের নিরাপত্তা নেই। নাগরিক অধিকার বলতে কিছু নেই। সামাজিক ভারসাম্যতা হারিয়ে ফেলছে মানুষ। নৈতিকতা বিবর্জিত সমাজ ব্যবস্থা মানুষকে অনৈতিকতার দিকে নিয়ে যাচ্ছে।  সামাজিক বন্ধন ভেঙ্গে যাচ্ছে। মানুষের মধ্যে শান্তি নেই। সর্বত্র অস্তিরতা বিরাজ করছে। তিনি বলেন, শান্তি ও মুক্তি ফিরে পেতে হলে সকলকে ইসলামে ফিরে আসতে হবে। নাগরিক অধিকার, ভোটাধিকার একমাত্র ইসলাম নিশ্চিত করেছে। তিনি সকলকে শান্তির একমাত্র ঠিকানা ইসলামী অনুশাসনের দিকে ফিরে আসতে হবে।

আজ বিকেলে রাজধানীর চকবাজার শাহী মসজিদ চত্ত¡রে বিশাল ইসলামী মহাসম্মেলন ও হালকায়ে জিকির মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রপ্রার্থী আলহাজ্ব আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ছাত্রনেতা এম হাছিবুল ইসলাম, ইমাম সমাজের মহাসচিব মুফতী মিনহাজ উদ্দিন,  মুফতী আব্দুর রহমান বেতাগী, মুহাম্মদ ইমরান নূর প্রমূখ।
মুফতী ফয়জুল করীম বলেন, সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে দেশে স্বৈরতান্ত্রিক শাসন কায়েম করে রেখেছে। সরকারের এই নাগরিক অধিকার কেড়ে নেয়ার প্রতিবাদে নতুন বছরে দেশপ্রেমিক জনতাকে প্রতিবাদে সোচ্চার ভুমিকা পালন করতে হবে।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান রাতে কামরাঙ্গীরচর এলাকায় গণসংযোগ করেন এবং ওয়াজ মাহফিলে বক্তব্য রাখেন।
আলহাজ্ব আব্দুর রহমান বলেন, মানুষ শান্তি ও মুক্তি চায়, জানমাল, ইজ্জত আব্রæর নিরাপত্তা চ্য়া এবং ঈমান ও আমলের হেফাজত চায়। কিন্তু ইসলাম ছাড়া এর গ্যারান্টি নেই। তিনি আল্লাহভীরু লোককে মেয়র নির্বাচিত করলে মানুষ শান্তিতে বসবাস করতে পারবে।

মালয়েশিয়া বিশ্ববিদ্যালয় মাহসা ইউনিভার্সিটির নবনির্বাচিত ভিপিকে সংবর্ধনা
মালয়েশিয়ার অন্যতম বৃহৎ বিশ্ববিদ্যালয় মাহসা ইউনিভার্সিটির নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট (ভিপি) বাংলাদেশী শিক্ষার্থী বশির ইবনে জাফর এর বাংলাদেশে আগমন উপলক্ষে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূব শাখার নেতৃবৃন্দ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে ফুল দিয়ে সংবর্ধনা জানান। ছাত্র আন্দোলন মহানগর পূর্ব-এর সাবেক স্কুল বিষয়ক সম্পাদক ছিলেন ভিপি বশির। ফলে নেতৃবৃন্দের মধ্যে আনন্দ উৎফুল্ল বিরাজ করছিলো। এসময় উপস্থিত ছিলেন শাখার সভাপতি মুহাম্মাদ আখতারুজ্জামান মাহদী, সহ-সভাপতি শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক মুহাম্মাদ সাব্বির আহমাদসহ নগর নেতৃবৃন্দ। উল্লেখ্য, গত ৫ ডিসেম্বর মালয়েশিয়ার অন্যতম বৃহৎ বিশ্ববিদ্যালয় মাহসা ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল’ (এসআরসি) নির্বাচনে ভিপি পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের শিক্ষার্থী বশির ইবনে জাফর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.