Home রাজনীতি জামায়াত ছেড়ে জন আকাঙ্ক্ষায় যোগ দিলেন এরশাদ হোসেন

জামায়াত ছেড়ে জন আকাঙ্ক্ষায় যোগ দিলেন এরশাদ হোসেন

0

নিজস্ব প্রতিবেদক: জামায়াতে ইসলামী থেকে জন আকাঙ্ক্ষায় যোগ দিলেন উত্তরবঙ্গে দলটির অন্যতম সংগঠক আবু হেনা এরশাদ হোসেন। তিনি লালমনিরহাট-১ আসনে জামায়াতে ইসলামীর প্রার্থী হিসেবে ২০০১, ২০০৮ ও ২০১৮ সালে প্রতিদ্বন্দ্বিতা করেন।

গত শুক্রবার (৩ জানুয়ারী) কক্সবাজারের হোটেল কোস্টাল পিস মিলনায়তনে নতুন রাজনৈতিক উদ্যোগ জন আকাঙ্ক্ষার বাংলাদেশের কর্মশালায় যোগ দেন তিনি। এ সময় আবু হেনা এরশাদ হোসেন জামায়াত থেকে পদত্যাগ করে জন আকাঙ্ক্ষায় যুক্ত হওয়ার কারণ ব্যাখ্যা করেন।

তিনি বলেন, ধর্ম ও মুক্তিযুদ্ধকে ব্যবসার পণ্য বানানো খুবই দুঃখজনক। অধিকার প্রতিষ্ঠার রাজনীতিই হল প্রকৃত বাংলাদেশ গঠনের সহায়ক।

জামায়াত ছাড়ার বিষয়ে জানতে চাইলে আবু হেনা এরশাদ হোসেন বলেন, ‘জামায়াত রক্ষণশীল একটি দল। সেখানে কথা বলার এবং কাজ করার স্বাধীনতা নেই। যেমন: মুক্তিযুদ্ধের সময় লালমনিরহাটের পাটগ্রামে আমাদের তিন শত বিঘা জায়গায় মুক্তিযুদ্ধের ৬ নম্বর সেক্টর কমান্ড প্রতিষ্ঠিত হয়। আমি মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি। আমি আমার দেখা ৬ নম্বর সেক্টরের মুক্তিযুদ্ধ নিয়ে একটি বই লিখছি। কিন্তু আমাকে বলা হয় এখন মুক্তিযুদ্ধ নিয়ে লেখা যাবে না। এ ধরনের অনেক বিষয় আছে, যা নিয়ে আমার ভেতরে খটকা তৈরি হয়।’

জন আকাঙ্ক্ষার সংগঠক ও আইনজীবী তাজুল ইসলাম বলেন, নতুন বাংলাদেশ গড়তে হলে সাম্য মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার নিশ্চিত করার রাজনীতিকে মূল ধারার রাজনীতি হিসেবে গ্রহণ করতে হবে।

জন আকাঙ্ক্ষার সমন্বয়ক মজিবুর রহমান বলেন, ‘অনেক উপহাস ও প্রতিকূলতা মোকাবিলা করে এগোতে হচ্ছে আমাদের। কক্সবাজারের কর্মশালা আমাদের জন্য একটি মাইলফলক। এখান থেকেই আমাদের সংগঠিত হওয়ার পথ সূচিত হলো।’

কর্মশালায় আরও বক্তব্য দেন মুক্তিযোদ্ধা রবীন্দ্র বিজয় বড়ুয়া, আইনজীবী সিরাজুল ইসলাম, রাজনীতিক আনিসুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এনায়েত উল্লাহ পাটওয়ারী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.