Home জাতীয় সীমান্তে বাংলাদেশি হত্যায় উদ্বিগ্ন সরকার: এ কে আব্দুল মোমেন

সীমান্তে বাংলাদেশি হত্যায় উদ্বিগ্ন সরকার: এ কে আব্দুল মোমেন

0
পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

ডেস্ক রিপোর্ট: ভারত সীমান্তে বাংলাদেশি হত্যায় সরকার উদ্বিগ্ন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, আমরা চাই সীমান্তে যেন কেউ না মারা যায়। ভারতও বলেছে একজনও যাতে না মারা যায়। তারপরও দুর্ভাগ্যজনকভাবে এটি হচ্ছে। এজন্য আমরা উদ্বিগ্ন এবং আমরা বিষয়টি ভারতকে জানাবো। আমরা চাই তারা যেন সীমান্তে হত্যা নিয়ে তাদের যে অবস্থান সেটির বাস্তবায়ন করে। যাতে করে একজনও মারা না যায়।

আজ (রোববার) সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবুধাবি সফর উপলক্ষে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। – ফাইল ছবি।

ভারতের মিডিয়াতে বাংলাদেশ-ভারত সম্পর্ক শীতল, এমন সংবাদ প্রসঙ্গে তিনি বলেন, ভারতীয়রা একটু বেশি করে। মিডিয়া বলছে শীতল, কিন্তু আমাদের সম্পর্ক অত্যন্ত উষ্ণ। কিন্তু সমস্যা বের করছে মিডিয়া। তারা বিভিন্নভাবে অস্বস্তিকর পরিস্থিতি তৈরি করার চেষ্টা করে।

কাশ্মিরের ছাত্রদের বাংলাদেশ ভিসা দিচ্ছে না, ভারতের গণমাধ্যমে প্রকাশিত সংবাদ নাকচ করে দেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, এটি একদম মিথ্যা খবর। যে খবর প্রকাশ হয়েছে সেটি একদম মিথ্যা ও বানোয়াট। এই ধরনের কোনো ঘটনা ঘটেনি। আমরা সবাইকে ভিসা দিচ্ছি।

দুইদিনের সরকারি সফরে আবুধাবি যাচ্ছেন প্রধানমন্ত্রী। সফরকালে স্থানীয় সময় সোমবার সকালে ন্যাশনাল এক্সিবিশন সেন্টারে আবুধাবি সাসটেইনেবল উইক ও জায়েদ সাসটেইনেবল অ্যাওয়ার্ড এবং সন্ধ্যায় দুবাইয়ের শাংরিলা হোটেলে এনভয়েস কনফারেন্সে যোগ দেবেন প্রধানমন্ত্রী। পরদিন বৈঠক করবেন আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ও আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল-নাহিয়ানের সঙ্গে। ১৪ জানুয়ারি প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.