Home শীর্ষ সংবাদ আখেরি মুনাজাতে মুসলিম উম্মাহ’র শান্তি কামনা: শেষ হল বিশ্ব ইজতিমা

আখেরি মুনাজাতে মুসলিম উম্মাহ’র শান্তি কামনা: শেষ হল বিশ্ব ইজতিমা

0
ছবি- সংগৃহীত।

ডেস্ক রিপোর্ট: শেষ হলো টঙ্গীর তুরাগ তীরে অনুষ্ঠিত ৫৫তম বিশ্ব ইজতেমা। টঙ্গীর তুরাগ তীরে আখেরি মুনাজাতের মধ্য দিয়ে শেষ হয় তিনদিনের এ ধর্মীয় আয়োজন। মুনাজাতে দুনিয়ার শান্তি, পরকালের নাজাত এবং দেশ-জাতি ও বিশ্ব মুসলিম সম্প্রদায়ের সুখ-শান্তি-ঐক্য ও সমৃদ্ধি কামনা করেন দেশ-বিদেশের ধর্মপ্রাণ মানুষ।

কাকরাইলের শীর্ষ মুরব্বী মাওলানা যোবায়ের আহমেদ আখেরী মুনাজাত পরিচালনা করেন। বেলা ১১টা ৭ মিনিট থেকে ১১টা ৪৫ মিনিট পর্যন্ত চলা মুনাজাতে লাখ লাখ মুসল্লির আমিন-আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে ইজতেমা ময়দান, ছাড়িয়ে পুরো টঙ্গী এলাকা। টেলিভিশন ও বেতারের সামনেও মুনাজাতে অংশ নেন অনেকে।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে বিশ্ব ইজতেমার প্রথমপর্বের আখেরি মোনাজাতে অংশ নেন। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়।

আখেরি মোনাজাত উপলক্ষে ভোর থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিমানবন্দর থেকে জয়দেবপুর চৌরাস্তা, গাজীপুরের মীরের বাজার থেকে টঙ্গী ও আবদুল্লাহপুর-আশুলিয়া সড়কের, আবদুল্লাহপুর থেকে বাইপাস পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ করে দেয়া হয়। ব্যবস্থা করা হয় ১৬টি বিশেষ ট্রেন সার্ভিসের।

কনকনে শীত, ঘন কুয়াশা আর হিমেল বাতাস উপেক্ষা করে তিনদিন ধরে তুরাগ তীরে ইবাদত বন্দেগীতে মশগুল ছিলেন ধর্মপ্রাণ মুসলমানরা। এছাড়া আখেরি মুনাজাতে অংশ নিতে ভোরের আলো ফোঁটার আগেই আরও মানুষের ঢল নামে তুরাগ তীরে।

এদিকে, আখেরি মুনাজাত শেষে ২০২১ সালের বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা করেন তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বী মাওলানা যোবায়ের। ২০২১ সালের ৮, ৯ ও ১০ জানুয়ারি প্রথম দফা এবং ১৫, ১৬ ও ১৭ জানুয়ারি দ্বিতীয় দফার ইজতেমা অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.