Home আন্তর্জাতিক মোদি বিরোধী স্লোগানে উত্তাল কোলকাতা, উড়ল কালো পতাকা, পুড়ল কুশপুত্তলিকা

মোদি বিরোধী স্লোগানে উত্তাল কোলকাতা, উড়ল কালো পতাকা, পুড়ল কুশপুত্তলিকা

0
‘ক্যা’র প্রতিবাদে মোদি বিরোধী স্লোগানে উত্তাল কোলকাতা, উড়ল কালো পতাকা, পুড়ল কুশপুত্তলিকা।

উম্মাহ অনলাইন: ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কোলকাতা সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিরোধী স্লোগানে উত্তাল ও অগ্নিগর্ভ হয়ে ওঠেছে।

গত শনিবার কোলকাতায় প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে বামপন্থিরা বিভিন্ন কর্মসূচি হাতে নেয়। একইসঙ্গে বিরোধীদল কংগ্রেস,  কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা মাঠে নেমেছে।

কোলকাতায় এসব কর্মসূচির অংশ হিসেবে কালো পতাকা, কালো বেলুন প্রদর্শনের পাশাপাশি বেশ কয়েকটি জায়গায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুতল পোড়ানো হয়। বিক্ষোভের জেরে অশান্তি রুখতে কোলকাতার বিভিন্ন এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়।

গতকাল রবিবার প্রতিবাদী জনতা ‘গো-ব্যাক মোদি’ লেখা সম্বলিত প্ল্যাকার্ড ও ব্যানার বহন করেন। বিক্ষোভকারীরা এসময় ‘নো এনআরসি’, ‘নো সিএএ’, ‘নো এনপিআর’ লেখা ব্যানারও প্রদর্শন করেন। ধর্মতলায় সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই-এর পক্ষ থেকে ‘গো-ব্যাক মোদি’ স্লোগান দেওয়া হয়।

রবিবার বিকেল সাড়ে তিনটে নাগাদ বিমানবাহিনীর বিশেষ বিমানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দু’দিনের সফরে কোলকাতায় আসেন। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান রাজ্যপাল জগদীপ ধনকড়, রাজ্যের পৌর ও নগরোন্নয়নমন্ত্রী এবং কোলকাতার মেয়র ফিরহাদ হাকিম। এছাড়া বিমানবন্দরে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, বিজেপি নেতা রাহুল সিনহা, মুকুল রায় এবং   অর্জুন সিং প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

বিকেলে প্রধানমন্ত্রীর আসার খবর প্রকাশ্যে আসার পরেই কোলকাতার বিভিন্ন প্রান্তে প্রতিবাদী মানুষজন ব্যাপক বিক্ষোভ প্রদর্শনের মধ্য দিয়ে কার্যত উত্তাল হয়ে ওঠেন। আজ সকাল থেকেই কোলকাতার যাদবপুর, কলেজ স্ট্রিট, গোলপার্ক এবং ধর্মতলায় বিক্ষোভ দেখায় বিভিন্ন ছাত্র সংগঠনের সদস্য-সমর্থক ও সাধারণ মানুষজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.