Home রাজনীতি জমিয়তের কর্মী সম্মেলন বাস্তবায়ন কমিটি ও জেলা প্রতিনিধি যৌথ বৈঠক অনুষ্ঠিত

জমিয়তের কর্মী সম্মেলন বাস্তবায়ন কমিটি ও জেলা প্রতিনিধি যৌথ বৈঠক অনুষ্ঠিত

0

মাহদী হাসান: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের আসন্ন কর্মী সম্মেলন আগামী ১৪ ফেব্রুয়ারী ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে। এ নিয়ে চলছে ব্যাপক প্রস্তুতি ও প্রচারণার কার্যক্রম।

কর্মী সম্মেলনের সর্বশেষ প্রস্তুতি পর্যালোচনা ও ভেন্যু কার্যক্রমের প্রস্তুতির চূড়ান্ত করতে গতকাল দলীয় কার্যালয়ে কর্মী সম্মেলন বাস্তবায়ন কমিটি ও জেলা প্রতিনিধি বৈঠক অনুষ্ঠিত হয়।

কর্মী সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক ও কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফি’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নুর হুসাইন কাসেমী।

অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুক, কেন্দ্রীয় সহ-সভাপতি ও সুনামগঞ্জ জেলা সভাপতি এ্যড. মাওলানা শাহিনুর পাশা চৌধুরী, বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, কেন্দ্রীয় যুগ্মমহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা নাজমুল হাসান, অর্থসম্পাদক মুফতি জাকির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলান জয়নুল আবেদীন, দপ্তর সম্পাদক মাওলানা আব্দুল গাফফার ছয়গরী, সহকারী মহাসচিব মাওলানা সানাউল্লাহ মাহমূদী, ঢাকা মহানগর সহসভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি নাসিরুদ্দীন খান, ঢাকা মহানগর সাংগঠনিক সম্পদাক মাওলানা নূর মুহাম্মদ, ছাত্র বিষয়ক সম্পাদক মুফতি এখলাছুর রহমান রিয়াদ’সহ বাস্তবায়ন কমিটির সদস্য এবং বিভিন্ন জেলা জমিয়তের প্রতিনিধিবৃন্দ।

বৈঠকে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, আগামী ১৪ ফেব্রয়ারি রাজধানী ঢাকা’র সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য দলের কেন্দ্রীয় কর্মী সম্মেলনকে যে কোন মূল্যে ভরপুর কামিয়াব করতে দলের প্রতটি নেতাকর্মীকে একযোগে ত্যাগী মানসিকতা নিয়ে কাজ করে যেতে হবে। এ ক্ষেত্রে সব ধরনে ত্যাগ কোরবানীর জন্য দলের সকল নেতাকর্মীকে প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, আলহামদুলিল্লাহ, কর্মী সম্মেলন সর্বাত্মক সফল করতে দেশব্যপী সফর ও গণসংযোগের কাজ ইতিমধ্যেই শেষ হয়েছে। দেশব্যাপী নেতাকর্মীদের মাঝে কর্মী সম্মেলন নিয়ে ব্যাপক উদ্দীপনা তৈরি হয়েছে। এখন বাস্তবায়ন কমিটিকে সম্মেলনের ভেন্যুর সুন্দর প্রস্তুতিসহ অন্যান্য কাজ সুচারুরূপে আঞ্জাম দিতে হবে। দলের প্রতিটি নেতাকর্মী সম্মেলনকে সামনে রেখে ব্যাপক পরিশ্রম করে যাচ্ছেন। ইনশাআল্লাহ, জমিয়তের কর্মী সম্মেলন কামিয়াব হবে এবং নতুন উদ্যোমে জমিয়তের কাজ আরো গতিশীল হবে।

তিনি বলেন, জমিয়তে উলামায়ে ইসলাম আমাদের পূর্ববতী দেওবন্দী বুযূর্গ আলেমদের রেখে যাওয়া আমানত। এই আমানত রক্ষায় আমাদের সকলকে আন্তরিক মনোযোগী হতে হবে।

বৈঠকে বাস্তবায়ন কমিটির আহবায়ক আল্লামা আব্দুর রব ইউসুফী বলেন, ইতিমধ্যেই কর্মী সম্মেলনকে সফল করার লক্ষ্যে দেশব্যাপী সাংগঠনিক সফরের কাজ শেষ হয়েছে। মাঠ পর্যায়ে যে পরিমাণ সাড়া ও উৎসাহ আমরা লক্ষ্য করেছি, জোর আশাবাদি কর্মী সম্মেলনে দলের নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি হবে, ইনশাআল্লাহ।

তিনি বলেন, সম্মেলন বাস্তবায়ন কমিটি এখন ভেন্যুর চূড়ান্ত প্রস্তুতিসহ অন্যান্য আনুষাঙ্গিক কাজ শেষ করার জন্য রাতদিন পরিশ্রম করে যাচ্ছে। আমাদের সার্বিক প্রস্তুতি শৃঙ্খলার সাথে চলছে। আমরা পূর্ণ আশাবাদি, একটা সুশৃঙ্খল ও সুন্দর আয়োজনে কর্মী সম্মেলন বাস্তবায়ন করতে পারব এবং শতাব্দি প্রাচীন ইসলামী রাজনৈতিক দল জমিয়তের কর্মী সম্মেলনে সর্বস্তরের দলীয় নেতাকর্মীদের জোয়ার নামবে, ইনশাআল্লাহ।

তিনি নেতাকর্মীদের প্রতি জমিয়তের মহান লক্ষ্য-উদ্দেশ্য আল্লাহর জমিনে আল্লাহর নেজাম প্রতিষ্ঠাকে সামনে রেখে ত্যাগী মানসিকতা নিয়ে দলীয় যে কোন নির্দেশনা দায়িত্ববোধ ও আন্তরিকতার সাথে সম্পন্ন করার আহ্বান জানান।

বৈঠকে আগামী ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য কেন্দ্রীয় সম্মেলন সুশৃঙ্খলভাবে আয়োজন ও পরিচালনার লক্ষ্যে বিভাগীয় দায়িত্বশীলদেরকে চূড়ান্ত দায়িত্ব বুঝিয়ে দেওয়া সহ যথাযথভাবে অর্পিত দায়িত্ব পালনের উপর তাগিদ ও উৎসাহিত করা হয়।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.