Home রাজনীতি সড়ক দুর্ঘটনায় বেগুনবাড়ি মাদরাসা ছাত্রদের হতাহতের ঘটনায় জমিয়তের শোক

সড়ক দুর্ঘটনায় বেগুনবাড়ি মাদরাসা ছাত্রদের হতাহতের ঘটনায় জমিয়তের শোক

0
ডান দিক থেকে- জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর সভাপতি আল্লামা আব্দুল মুমিন এবং মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। -ফাইল ফটো।

উম্মাহ প্রতিবেদক: নাটোরে শিক্ষা সফর থেকে ফেরার পথে সিরাজগঞ্জের নলকা নামক স্থানে রাজধানীর তেজগাঁও বেগুনবাড়ী জামিয়া ইসলামিয়া (দাওরা হাদীস) মাদরাসার ছাত্র ও শিক্ষকদের বহনকারী বাস ভয়াবহ সড়ক দুর্ঘটনাযর শিকার হয়ে ব্যাপক হতাহতের ঘটনায় গভীর উদ্বেগ ও শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর সভাপতি আল্লামা আব্দুল মুমিন শায়খে ইমাম বাড়ী ও মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

গতকাল রোববার (১৫ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক যৌথ শোক বার্তায় জমিয়ত শীর্ষ নেতৃদ্বয় আরো বলেন, এই ভয়াবহ হৃদয়বিদারক ঘটনা সহজে সইবার নয়। নিহত তালেবে ইলমদের শোকসন্তুপ্ত পরিবারের সদস্যদের প্রতি আমরা গভীর সমবেদনা প্রকাশ করছি এবং পরম করুণাময় মহান আল্লাহর দরবারে প্রার্থনা করছি, তিনি যেন নিহত তালেবে ইলমদেরকে শহীদি মর্যাদা প্রদান করেন।

জমিয়ত সভাপতি ও মহাসচিব বলেন, এই ভয়াবহ দুর্ঘটনায় বহু ছাত্র আহত হয়েছেন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। এই আহত ছাত্রদের দ্রুত উন্নত চিকিৎসার প্রয়োজন। সুতরাং ঢাকা মহানগর জমিয়তসহ যুব জমিয়ত ও ছাত্র জমিয়ত নেতাকর্মীদের আহত শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে হবে। আহতদের জরুরী ভিত্তিতে রক্তদান ও আর্থিক সহযোগিতাসহ এই ভয়াবহ বিপর্যয়কর পরিস্থিতিতে তাদের পাশে থেকে সাহস যোগাতে হবে।

জমিয়ত নেতৃদ্বয় সমাজের বিত্তবানদের প্রতি আহতদের উন্নত চিকিৎসায় সহযোগিতা নিয়ে পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

উল্লেখ্য, রাজধানীর তেজগাঁও বেগুনবাড়ী জামিয়া ইসলামিয়া (দাওরা হাদীস) মাদরাসার ছাত্র ও শিক্ষকদের একটি বহর নাটোরে শিক্ষা সফরে গিয়েছিলেন। সেখান থেকে রিজার্ভ বাস যোগে ফেরার পথে গত ১৪ মার্চ শনিবার দিবাগত রাত আনুমানিক দু’টায় সিরাজগঞ্জের নলকা নামক স্থানে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় শিকার হন। এতে ঘটনাস্থলেই দু’জন ছাত্র নিহত হন। অপরজন হাসপাতালে নেয়ার পর ইন্তেকাল করেন। এছাড়াও আশংকাজনক অবস্থায় ৮ জন এবং গুরতর আহত আরো ৩৮জন শিক্ষার্থীকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.