Home জাতীয় করোনাভাইরাস: আজ মাঠে নামছে সেনাবাহিনী

করোনাভাইরাস: আজ মাঠে নামছে সেনাবাহিনী

0
- প্রতিকী ছবি।

করোনাভাইরাস সংক্রমণরোধে আজ (মঙ্গলবার) থেকে সারাদেশে সোনা মোতায়েন করা হচ্ছে। গতকাল সোমবার বিকালে সচিবালয়ে জরুরি সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণরোধে সশস্ত্র বাহিনী মাঠ পর্যায়ের প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করবেন। সাংবাদিক সম্মেলনে আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব, তথ্যসচিব, প্রিন্সিপাল স্টাফ অফিসার, প্রধান তথ্য কর্মকর্তা (পিআইও) ব্রিফিংয়ে উপস্থিত আছেন।

এদিকে ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সরকারি ছুটি এবং ২৭ ও ২৮ মার্চ সাপ্তাহিক ছুটি থাকায় মূলত ২৬ মার্চ থেকেই সারাদেশের সরকারি অফিসগুলো বন্ধ থাকবে। এছাড়া ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি থাকায় ৫ এপ্রিল থেকে সরকারি অফিসগুলো খোলা থাকবে।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রাণঘাতি করোনা ধরা পড়ে। এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছে ৩৩জন।

চীনের উহানে প্রথম ভাইরাসটি ছড়িয়ে পড়ে। পরবর্তীতে বাংলাদেশসহ বিশ্বের ১৭৭টি দেশে ভাইরাসটি ছড়িয়ে পড়ে। সারাবিশ্বে এখন পর্যন্ত প্রায় সাড়ে তিন লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১৪ হাজারেরও বেশি মানুষ। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ৯৯ হাজার মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.