Home অন্যান্য খবর করোনা সঙ্কটে কানাইঘাট-জকিগঞ্জবাসীর প্রতি আল্লামা ওবায়দুল্লাহ ফারুকের বার্তা

করোনা সঙ্কটে কানাইঘাট-জকিগঞ্জবাসীর প্রতি আল্লামা ওবায়দুল্লাহ ফারুকের বার্তা

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র সহসভাপতি ও জামিয়া মাদানিয়া বারিধারার শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুক সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) সংসদীয় নির্বাচনী এলাকার জনগণের প্রতি বর্তমান করোনা প্রাদুর্ভাবের সঙ্কটকালীন সময়ে ধৈর্য ও সুস্থিরতার সাথে পরিপূর্ণ স্বাস্থ্যবিধি অনুসরণ এবং ইবাদত-বন্দেগীতে রত থেকে মহান আল্লাহর সাহায্য কামনার আহ্বান জানিয়েছেন।

আজ (৪ এপ্রিল) শনিবার তাঁর সাবেক নির্বাচনী এলাকার জনসাধারণের প্রতি এক বার্তায় তিনি এ আহবান জানান।

বার্তায় তিনি বলেন, সিলেটের কানাইঘাট-জকিগঞ্জের মাটি ও মানুষকে আমি কখনোই ভুলে থাকতে পারি না। আমার প্রতি তাঁদের যে আস্থা ও ভালবাসা আমি কাছে থেকে দেখেছি, সেটা ছিল অভাবনীয়। বর্তমানের এই কঠিন স্বাস্থ্য সঙ্কটে আমার প্রিয় এলাকাবাসীর জন্য আমি সব সময় দোয়া করি, পরম করুণাময় আল্লাহ যাতে তাঁদেরকে এই কঠিন বিপদ থেকে রক্ষা করেন। যারা ইউরোপ আমেরিকা’সহ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থান করছেন, তাদের সকলের জন্যও আমি প্রাণভরে দোয়া করি।

কানাইঘাট ও জকিগঞ্জবাসীর উদ্দেশ্যে আল্লামা উবায়দুল্লাহ ফারুক বলেন, আমি জানি আপনারা এই সঙ্কটের সময়ে কেউ ভাল নেই। প্রতিটা মুহূর্ত আপনাদের মনের মধ্যে আতংক বিরাজ করছে। আমার সনির্বন্ধ অনুরোধ, আপনারা আতংকিত না হয়ে যে যেখানে আছেন আল্লাহপাকের উপর পূর্ণ আস্থা রেখে পরিস্কার-পরিচ্ছন্নতার সাথে একটু সচেতন হয়ে চলা ফেরা করুন। সবসময় অজুর হালতে থাকুন। কারণ, অজুর হালতে থাকতে হলে বার বার হাত, মুখ ও পা ধোয়ার কাজ হয়ে যাবে। পাঁচ ওয়াক্ত নামায যথা সময়ে খুশুখুজুর সাথে আদায় করুন। বেশি বেশি পবিত্র কুরআন তিলাওয়াত করুন। বান্দার কোন হক্ব লঙ্ঘন করে থাকলে সেটা আদায় করা সম্ভব হলে আদায় করে দিন, অন্যথায় ক্ষমা চেয়ে নিন। খালেস মনে তাওবা-ইস্তেগফার করে সকল অন্যায় ও পাপকর্ম পরিত্যাগের সংকল্প করুন এবং ভবিষ্যত জীবনে সৎ ও নেককাজ অধিকহারে করার সংকল্প করুন। সাধ্যমতো গরীব ও অসহায় মানুষকে দান-সদক্বা করুন। আর আল্লাহর কাছে দুই হাত তুলে এই কঠিন বিপদ থেকে নিজে, পরিবারের সদস্য, এলাকাবাসী, দেশবাসী ও বিশ্বের সকল মুসলমানের হেফাজতের জন্য দোয়া করুন। আমিও আল্লাহপাকের দরবারে সবসময় আপনাদের সকলের সহীহ সালামতে থাকার জন্য দোয়া করছি।

বার্তায় আল্লামা উবায়দুল্লাহ ফারুক দেশবাসীর উদ্দেশ্যে বলেন, করোনাভাইরাস মহামারিতে আজ সারাবিশ্বের মানুষ শংকিত। নিঃসন্দেহে এটা সমগ্র মানবজাতির জন্য বড় এক বিপদ। কুরআন-হাদীসের ভাষ্যমতে মানুষের ব্যক্তিগত ও সমষ্টিগত পাপ এবং অপরাধমূলক কর্মকাণ্ড ব্যাপকতর হয়ে পড়লে এ ধরনের মহামারির বিপদ নেমে আসে। সুতরাং ব্যক্তিগত ও জাতীয়ভাবে পাপ ও গুনাহ থেকে তাওবা করে সবসময় সকলে এই দোয়া করুন যে, হে আল্লাহ সমগ্র মানবজাতির উপর দয়া ও অনুগ্রহ করুন। সমগ্র মুসলিম উম্মাহকে হেফাজত করুন। আমাদেরকে হিদায়াতের উপর চলার তাওফীক দান করুন। আমাদের দেশ ও জাতিকে রক্ষা করুন। দ্বীনি মাদ্রাসা ও মসজিদসমূহকে সকল প্রতিকূলতা থেকে রক্ষা করুন।

আল্লামা উবায়দুল্লাহ ফারুক সর্বসাধারণকে ভীত ও অস্থির না হয়ে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে জনসমাগম এড়িয়ে নিবৃত্তে সবসময় অজুর হালতে থেকে কুরআন তিলাওয়াত ও ইবাদত-বন্দেগীতে মশগুল থাকা এবং সাধ্যমতো দান-সদক্বা করার আহ্বান জানান।

জমিয়ত সহসভাপতি আল্লামা ফারুক জমিয়তের নেতাকর্মীদের প্রতি লাকডাউন পরিস্থিতে নিজেদের আশপাশের অসহায়, গরীব ও সহায়তাপ্রার্থী অসহায় জনসাধারণের মাঝে ত্রাণ ও খাদ্যসহায়তার আহ্বান জানান।