Home রাজনীতি শায়েখে ইমামবাড়ি (রাহ.)এর ইন্তিকালে জমিয়ত মহাসচিব আল্লামা কাসেমীর গভীর শোক

শায়েখে ইমামবাড়ি (রাহ.)এর ইন্তিকালে জমিয়ত মহাসচিব আল্লামা কাসেমীর গভীর শোক

0

উম্মাহ প্রতিবেদক: শতবর্ষী প্রাচীন ইসলামী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি, দেশবরেণ্য প্রবীণ বুযূর্গ আলেমে-দ্বীন এবং বৃটিশবিরোধী আযাদী আন্দোলনের সিপাহসালার শায়খুল আরব ওয়াল আজম আল্লামা হুসাইন আহমদ মাদানী (রাহ.)এর অন্যতম প্রিয় বিশিষ্ট খলীফা আল্লামা আব্দুল মু’মিন শায়েখে ইমামবাড়ি (রাহ.)এর ইন্তিকালে গভীর শোকপ্রাকাশ করে বার্তা দিয়েছেন দলের মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমী।

আজ (৮ এপ্রিল) বুধবার ভোর রাতে তাৎক্ষণিক এক শোকবার্তায় জমিয়ত মহাসচিব আল্লামা শায়েখে ইমামবাড়ি’র বর্ণাঢ্য কর্মময় জীবন ও অনুকরণীয় দৃষ্টান্তসমূহ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি মহান আল্লাহ’র দরবারে মরহুম শায়েখে ইমামবাড়ি (রাহ.)এর রূহের মাগফিরাত ও জান্নাতুল ফিরদাউসের আ’লা মাক্বামের জন্য বিশেষ দোয়া-মুনাজাত করেন।

শোকবার্তায় জমিয়ত মহাসচিব বলেন, আল্লামা শায়েখে ইমামবাড়ি হযরতের মতো একজন হক্কানী প্রজ্ঞাবান উঁচু মাপের বাযূর্গ আলেম এবং দূরদৃষ্টি সম্পন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব দ্বিতীয় আরেকজন পাওয়া দুষ্কর। তাঁর ইন্তেকালে বিশেষ করে জমিয়ত পরিবার এতীম হয়ে গেল। দেশ একজন প্রতিথযশা বাযূর্গ ও বিচক্ষণ মুরুব্বী হারাল এবং আমি একজন ছায়ার মতো প্রশান্তিদায়ক পথনির্দেশক মুরব্বীহারা হয়ে গেলাম।

জমিয়ত মহাসচিব বলেন, বর্তমানে মুসলিম উম্মাহ বহুমুখী ষড়যন্ত্রের শিকার হয়ে নানান সঙ্কটের মুখোমুখি। মুসলমানদেরকে আদর্শচ্যুত ও বিভক্ত করতে ইসলামবিদ্বেষী চক্র ওঠেপড়ে লেগে আছে। শিক্ষা, সংস্কৃতি, আদর্শ ও রাজনৈতিক অঙ্গনে মুসলমানরা বহুমুখী সঙ্কট মোকাবেলা করছেন। এহেন কঠিন সময়ে শায়খুল ইসলাম হুসাইন আহমদ মাদানী (রাহ.)এর সরাসরি সহচর্য ও খেলাফতপ্রাপ্ত রাজনৈতিক দূরদৃষ্টিসম্পন্ন শায়েখে ইমামবাড়ির পরামর্শ ও নির্দেশনা রাজনৈতিক নেতৃত্ব, আলেম সমাজ ও উম্মাহ’র জন্য অত্যন্ত জরুরী ছিল। হযরতের ইন্তিকালে আলেম সমাজ ও উম্মাহ’র অপূরণীয় ক্ষতি হয়ে গেল। দয়াবান আল্লাহ্ তা’আলা হযরতকে মাগফিরাত দান করে স্বীয় রহমতের চাদরে আবৃত করে নিন এবং পরকালে জান্নাতের আ’লা মাক্বাম দান করুন।

শোক বার্তায় জমিয়ত মহাসচিব আল্লামা আব্দুল মু’মিন শায়েখে ইমামবাড়ি (রাহ.)এর অগণিত ছাত্র, ভক্ত, মুরীদ, শুভানুধ্যায়ী, জমিয়তের শোকাহত নেতাকর্মী এবং শোকসন্তুপ্ত পরিবারের সদস্যবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং তাঁদের সকলের সবরে-জামিলের জন্য দোয়া করেন।

উল্লেখ্য, দেশের প্রাচীনতম ইসলামী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি, দেশবরেণ্য আলেমে-দ্বীন আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ি বার্ধক্যতাজণিত অসুস্থতায় নিজ বাসভবনে আজ (৮ এপ্রিল, মঙ্গলবার দিবাগত) রাত সাড়ে ১২টায় ইন্তিকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহী রাজিঊন।

আজ (বুধবার) বেলা ২টা ৩০ মিনিটে মরহুমের নিজ গ্রাম পুরানগাঁওয়ে নামাযে জানাযা অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.