Home অন্যান্য খবর আল্লামা শায়েখে ইমামবাড়ীর ইন্তেকালে ছাত্র জমিয়ত ঢাকা মহানগরী’র শোকপ্রকাশ

আল্লামা শায়েখে ইমামবাড়ীর ইন্তেকালে ছাত্র জমিয়ত ঢাকা মহানগরী’র শোকপ্রকাশ

0

দেশের শীর্ষ বুজুর্গ, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি ও খলীফায়ে মাদানী আল্লামা আব্দুল মোমেন শায়খে ইমামবাড়ী বার্ধক্যতাজণিত অসুস্থতায় নিজ বাসভবনে গতকাল (৮ এপ্রিল, মঙ্গলবার দিবাগত) রাত সাড়ে ১২টায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন।

মরহুমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরী।

ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরীর প্রচার ও প্রকাশনা সম্পাদক নূর হোসাইন সবুজ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় ছাত্র জমিয়ত ঢাকা মহানগর সভাপতি মাওলানা মুহাম্মদুল্লাহ কাসেমী বলেন, আল্লামা আব্দুল মোমেন শায়খে ইমামবাড়ী (রাহ.) হুজুর জমিয়তে উলামায়ে ইসলামের ব্যাপক অগ্রগতিতে এবং দেশ ও জাতির কল্যাণে যে দুরদর্শী খেদমত আঞ্জাম দিয়েছেন, তা অতুলনীয়। তাঁকে হারিয়ে আজ আমরা এতীম। তাঁর শূণ্যতা পূরণ হবার নয়। নিঃসন্দেহে তিনি একজন কামেল বুজুর্গ ছিলেন। আল্লাহওয়ালা ছিলেন। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা, ইনসাফপূর্ণ রাষ্ট্রীয় শাসন এবং যেকোনো ইস্যুতে বাতিলের মোকাবেলায় আমরা হুজুরকে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর ব্যানারে মৃত্যুর আগে পর্যন্ত রাজপথে নিরলস কাজ করতে দেখেছি।

মাওলানা মুহাম্মদুল্লাহ কাসেমী বলেন, আমরা হযরতের সকল অবদান গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি। হযরতের অগণিত ছাত্র, ভক্ত, মুরীদ, শুভানুধ্যায়ী এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। আল্লাহ তায়ালা হযরতকে জান্নাতের উঁচু মাকাম দান করুক। আমিন।

এদিকে দলীয় সভাপতির ইন্তেকালে আজ ৯ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত তিন দিনের শোক পালনের ঘোষণা দিয়েছে ছাত্র জমিয়ত বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি। পাশাপাশি শায়খে ইমামবাড়ি (রাহ.)এর ঈসালে সাওয়াবের জন্য দেশব্যাপী সকল শাখায় কোরআন খতম ও দোয়ার কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

করোনা পরিস্থিতিতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগরীর প্রচার ও প্রকাশনা সম্পাদক নূর হোসাইন সবুজ জানান, ঢাকা মহানগরীর প্রতিটি ক্যাম্পাস, জোন, থানা, ওয়ার্ড সহ সকলকে নিজ নিজ অবস্থান থেকে কুরআন খতম করে হযরতের ঈসালে সাওয়াব পাঠানো ও কেন্দ্রীয় শোক পালনের নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, শায়েখ আব্দুল মুমিন ইমামবাড়ী (রাহ.)এর ৬ ছেলে ও ৩ মেয়ে। ৬ ছেলের মধ্যে ২ জন ইন্তেকাল করেছেন। মৃত্যুর সময় হযরতের বয়স ছিলো প্রায় ৯০ বছর।

শায়েখ ইমামবাড়ী (রাহ.) ২০০৫ সাল থেকে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর কেন্দ্রীয় সভাপতির দায়িত পালন করে আসছিলেন। – বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.