Home শীর্ষ সংবাদ করোনাভাইরাস: দেশে ২৪ ঘণ্টায় ৬৮৮ জন শনাক্ত, মারা গেছে ৫ জন,

করোনাভাইরাস: দেশে ২৪ ঘণ্টায় ৬৮৮ জন শনাক্ত, মারা গেছে ৫ জন,

ডেস্ক রিপোর্ট: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচ জন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ১৮২ জন। আর এই সময়ে আক্রান্ত হয়েছেন ৬৮৮ জন। তাতে দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১০১৪৩ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৪৭ জন।

সোমবার (৪ মে) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত) মোট ৬ হাজার ২৬০টি নমুনা পরীক্ষা করে ৬৮৮ জনের দেহে করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ১৪৩ জনে।

ডা. নাসিমা আরও জানান, সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮২ জনে। নতুন মারা যাওয়া পাঁচজনই পুরুষ।

আরও পড়তে পারেন-

‘ইবাদুর রাহমান’ বা আল্লাহর প্রিয় বান্দাদের বিশেষ ১২টি গুণ

কোভিড-১৯ মহামারী এবং ইসলামের শিক্ষা: ফরহাদ মজহার

আদর্শবানরূপে নিজেকে গড়তে চাইলে চার গুণাবলী অর্জন করতে হবে

‘হিজাব’ করোনাভাইরাস প্রতিরোধে গুরুত্বপূর্ণ সহায়তা করে: মার্কিন গবেষক!

বিশ্বকে প্রবলভাবে নাড়িয়ে দিয়েছে করোনাভাইরাস

এ দিকে আগে থেকেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা আরও ১৪৭ জন সুস্থ হয়ে উঠেছেন জানিয়ে ডা. নাসিমা বলেন, এ নিয়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নেওয়া ১ হাজার ২১০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। আর গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর তা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। বর্তমানে বিশ্বের ২১০টি দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। আর এখন পর্যন্ত মারা গেছে ২ লাখ ৪৮ হাজারের বেশি মানুষ।

উম্মাহ২৪ডটকম: আরএএম

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

করোনাকালে ৯৮ তালেবান বন্দিকে মুক্তি দিল আফগান সরকার