Home অন্যান্য খবর আলাউদ্দিন নাসিমের অর্থায়নে ফেনী ডায়াবেটিক হাসপাতালে চালু হলো আইসিইউ ইউনিট

আলাউদ্দিন নাসিমের অর্থায়নে ফেনী ডায়াবেটিক হাসপাতালে চালু হলো আইসিইউ ইউনিট

নিজস্ব প্রতিবেদক: মহামারি করোনায় আক্রান্ত সংকটাপন্ন রোগীদের জরুরী চিকিৎসায় ফেনী ডায়াবেটিস হাসপাতালে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হল আইসিইউ ইউনিট। আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য ও প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের ব্যক্তিগত অর্থায়নে বৃহত্তর নোয়াখালীতে (নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর) এই প্রথম কোন হাসপাতালে আইসিইউ ব্যবস্থা চালু হল।

আজ মঙ্গলবার (৫ মে ) দুপরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আইসিইউ ইউনিট আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। এসময় অতিথি ছিলেন ফেনী-২ আসনের এমপি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

আরও পড়তে পারেন-

‘ইবাদুর রাহমান’ বা আল্লাহর প্রিয় বান্দাদের বিশেষ ১২টি গুণ

কোভিড-১৯ মহামারী এবং ইসলামের শিক্ষা: ফরহাদ মজহার

আদর্শবানরূপে নিজেকে গড়তে চাইলে চার গুণাবলী অর্জন করতে হবে

‘হিজাব’ করোনাভাইরাস প্রতিরোধে গুরুত্বপূর্ণ সহায়তা করে: মার্কিন গবেষক!

বিশ্বকে প্রবলভাবে নাড়িয়ে দিয়েছে করোনাভাইরাস

আইসিইউ স্থাপন প্রসঙ্গে ফেনী ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল বলেন, এটি একটি মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে। এটি চালু হওয়ার মাধ্যমে ফেনীর চিকিৎসা সেবায় একটি মাইলফলক তৈরি হলো।

ফেনী ডায়াবেটিস হাসপাতালে আইসিইউ ইউনিট স্থাপন করায় জটিল ও সংকটাপন্ন রোগীদের নিয়ে আর ঢাকা কিংবা চট্টগ্রাম নিয়ে যেতে হবে না। হাসপাতালে সংকটাপন্ন রোগীরা পাবেন ইনটেনসিভ কেয়ার ইউনিটের সেবা। আপাতত দুটি বেড দিয়ে ইউনিট শুরু হলেও পর্যায়ক্রমে আরো তিনটি’সহ মোট পাঁচটি আইসিইউ বেড স্থাপন করা হবে বলে সংশ্লিষ্টর জাানিয়েছেন। এই পাঁচ ইউনিট স্থাপনে পুরো অর্থায়ন করছেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

এ প্রসঙ্গে জানতে চাইলে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম বলেন, প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে ফেনী ডায়াবেটিক হাসপাতালে আমার আম্মা-বাবার নামে প্রতিষ্ঠিত সালেহ উদ্দিন-হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশনের অর্থায়নে আইসিইউ স্থাপন করা হয়েছে। ফাউন্ডেশনের পক্ষ থেকে পর্যায়ক্রমে আরো তিনটিসহ মোট পাঁচটি আইসিইউ স্থাপন করা হবে।

আইসিইউতে রোগীদের চিকিৎসার দায়িত্বে থাকছেন হাসপাতালের তিন সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসক, আট সদস্যের মেডিকেল অফিসার এবং প্রয়োজনীয় সেবিকারা। এতে চিকিৎসা সেবা পাবেন ফেনী জেলা ছাড়াও নোয়াখালী, লক্ষ্মীপুর ও পার্শ্ববর্তী জেলা চট্টগ্রাম ও কুমিল্লা জেলার কয়েকটি উপজেলার রোগীরা।

উম্মাহ২৪ডটকম: আরএএম

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

সংসদ সদস্যকে নিয়ে ফেসবুকে পোস্ট: সুনামগঞ্জে সাংবাদিক গ্রেপ্তার