Home রাজনীতি অসহায় শ্রমিকদের মাঝে ছাত্র জমিয়ত বারিধারা ক্যাম্পাস শাখা’র নগদ অর্থ বিতরণ

অসহায় শ্রমিকদের মাঝে ছাত্র জমিয়ত বারিধারা ক্যাম্পাস শাখা’র নগদ অর্থ বিতরণ

ছবি- উম্মাহ।

উম্মাহ প্রতিবেদক: করোনা মহামারি পরিস্থিতির কারণে প্রায় দুই মাস ধরে কাজ করতে না পারা অসহায় শ্রমিকদের মাঝে ছাত্র জমিয়ত বারিধারা ক্যাম্পাস শাখা কর্তৃক নগদ অর্থ বিতরণ করা হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র সহযোগী সংগঠন ছাত্র জমিয়ত বাংলাদেশ বারিধারা ক্যাম্পাস শাখার উদ্যোগে গতকাল (১৯ মে) মঙ্গলবার, বিকাল ৪টায় ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দুর্দশাগ্রস্ত শ্রমিকদের প্রতি মানবিক সহায়তামূলক এই নগদ অর্থ বিতরণ কর্মসূচী পরিচালনা করা হয়। অর্থবিতরণ কর্মসূচী পরিচালনা করেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র কেন্দ্রীয় অর্থসম্পাদক ও ক্যাম্পাস শাখার সভাপতি মুফতি জাকির হোসাইন কাসেমী।

আরও পড়তে পারেন-

যুগে যুগে নবী-রাসূলগণ দাওয়াত ও তাবলীগের কাজ করে গেছেন

ভাইরাস ও ভ্যাকসিন ব্যবসা: এখনি সোচ্চার হওয়ার সময়

গুনাহর ক্ষতি এবং বেঁচে থাকার উপায়

ঢাকার প্রায় অর্ধেক মানুষ বিষণ্ণতায় ভূগছে, সমাধান কী?

মহানবী (সা.)এর মহিয়সী সহধর্মীনীগণ

এ বিষয়ে মুঠোফোনে উম্মাহ২৪ ডটকমকে মুফতী জাকির হোসাইন কাসেমী বলেন, করোনা মহামারির কারণে প্রায় দীর্ঘ দুই মাস দেশব্যাপী লক ডাউন পরিস্থিতির কারণে শ্রমিক, দিনমজুর, খেটেখাওয়া মানুষ দীর্ঘ দিন কাজ করতে পারছেন না। যে কারণে এসব মানুষের পরিবার নিয়ে জীবন নির্বাহ অনেক কঠিন হয়ে পড়েছে। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র সর্বজন শ্রদ্ধেয় মহাসচিব দলীয় নেতৃবৃন্দের প্রতি সাধ্যমতো এসব মানুষের পাশে নগদ অর্থ ও ত্রাণ সহযোগিতা নিয়ে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছেন। তার আলোকেই আজকে ছাত্র জমিয়ত বারিধারা ক্যাম্পাস শাখার উদ্যোগে আসন্ন ঈদুল ফিতরের আগে দুর্দশাগ্রস্ত শতাধিক শ্রমিককে নগদ অর্থ সহায়তা দেওয়া হয়।

মুফতি জাকির হোসাইন কাসেমী বলেন, এর আগেও শ্রদ্ধেয় মহাসচিব সাহেবের নেতৃত্বে দলের পক্ষ থেকে জামিয়া মাদানিয়া বারিধারা ক্যাম্পাসে লাগাতার দশ দিন পর্যন্ত প্রতিদিন কয়েক শত শ্রমিক ও খেটে খাওয়া অভাবগ্রস্ত মানুষকে খাদ্য সহায়তা দিয়েছি।

তিনি বলেন, দেশের সমর্থবানরা যার যার জায়গা থেকে সহযোগিতা নিয়ে এসব বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ালে গুরুতর মানবিক সংকট এড়ানো সহজ হতো। পবিত্র রমযান মাস ইবাদত-বন্দেগী, কুরআন তিলাওয়াত ও দান-সদক্বার মাস। এ মাসে যে কোন উত্তম কাজের বিনিময়ে বহুগুণ সাওয়াব বৃদ্ধি করা হয়। সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানাব, তারা যেন মানবিক এসব কর্মকাণ্ডে শরীক হয়ে রমজানের মাহাত্ম্যকে অর্জন করে নেন।

ছাত্র জমিয়ত বাংলাদেশ বারিধারা ক্যাম্পাস শাখার যুগ্ম সাধারণ সম্পাদক নূর হোসাইন সবুজ বলেন, দেশ এখন অর্থনৈতিক ও সামাজিক সঙ্কটের চরম মুহুর্তে অবস্থান করছে। এই কঠিন পরিস্থিতিতে যদি আমরা একে অপরের পাশে দাঁড়াতে পারি তাহলেই এই সংকট থেকে পরিত্রাণ পাওয়া সহজ হয়। এজন্য সকলকে নিজ নিজ যায়গা থেকে সাধ্যানুযায়ী এগিয়ে আসতে হবে। পাশাপাশি সমাজের অসহায়, দরিদ্র শ্রেণীর অসচ্ছল মানুষের পাশে দাঁড়াতে হবে। আল্লাহই একমাত্র মুক্তিদাতা।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন-ছাত্র জমিয়ত বাংলাদেশ বারিধারা ক্যাম্পাস শাখার সিনিয়র সহ সভাপতি, মারজানুল বারী সিরাজী, সাধারণ সম্পাদক জুনাইদ শফী, যুগ্ম সাধারণ সম্পাদক নূর হোসাইন সবুজ, সহ সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাবিবুল্লাহ মাহমুদ, তথ্য সম্পাদক মাহদী হাসান, কার্যনির্বাহী সদস্য তারিক জামিল প্রমুখ।

উম্মাহ২৪ ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

মহিমান্বিত রজনী লাইলাতুল ক্বদর: ফাযায়েল ও মাসায়েল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.