Home অন্যান্য খবর মুফতী সাঈদ আহমদ পালনপুরী রাহ. ছিলেন আমার সবচেয়ে প্রিয় ও কাছের উস্তাদ:...

মুফতী সাঈদ আহমদ পালনপুরী রাহ. ছিলেন আমার সবচেয়ে প্রিয় ও কাছের উস্তাদ: মাওলানা নিজামপুরী

- উম্মাহ গ্রাফিক্স।

হাবীব আনোওয়ার: বিশ্ববিখ্যাত ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলূম দেওবন্দ, ভারতের স্বনামধন্য শাইখুল হাদীস আল্লামা মুফতী সাঈদ আহমদ পালনপুরী রহ. এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন, দারুল উলূম হাটহাজারীর মুহাদ্দিস, হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাহিত্যবিষয়ক সম্পাদক মাওলানা আশরাফ আলী নিজামপুরী।

গতকাল মঙ্গলবার (১৯ মে) এক শোকবার্তায় তি‌নি বলেন, মুসলিম জাহানের খ্যাতিমান আলেমে দ্বীন দারুল উলুম দেওবন্দের শাইখুল হাদীস এবং দারুল উলূম দেওবন্দের আমার সবচেয়ে প্রিয় ও কাছের উস্তাদ শাইখুল হাদীস আল্লামা মুফতী সাঈদ আহমদ পালনপুরী রহ. গতকাল মঙ্গলবার সকাল ৭টার দিকে মুম্বাইয়ের একটি হাসপাতালে ‌ইন্তেকাল করেন। ইন্না-লিল্লাহ…।

আরও পড়তে পারেন-

যুগে যুগে নবী-রাসূলগণ দাওয়াত ও তাবলীগের কাজ করে গেছেন

ভাইরাস ও ভ্যাকসিন ব্যবসা: এখনি সোচ্চার হওয়ার সময়

গুনাহর ক্ষতি এবং বেঁচে থাকার উপায়

ঢাকার প্রায় অর্ধেক মানুষ বিষণ্ণতায় ভূগছে, সমাধান কী?

মহানবী (সা.)এর মহিয়সী সহধর্মীনীগণ

আল্লামা মুফতী সাঈদ আহমদ পালনপুরী ও আল্লামা উমর পালনপুরী রাহ. এর নাম সেই ছোটকাল থেকে শুনে আসছি। আলহামদুলিল্লাহ! আমার উভয় হযরতের সান্নিধ্য অর্জনের সৌভাগ্য হয়েছে।

মাওলানা নিজামপুরী আরো বলেন, বিশ্বের শীর্ষ আলেমদের এভাবে চলে যাওয়া খুবই বেদনাদায়ক। ধা‌পে ধা‌পে ইলম ও আমলদার আলেমদের উ‌ঠিয়ে নেয়ার মাধ্য‌মে মূলত ইলম উ‌ঠিয়ে নেয়া হচ্ছে। হাদীস জগতের উজ্জ্বল নক্ষত্র আমার উস্তাদে মুহতারামের ইন্তেকালে আমি গভীরভাবে শোকাহত।

মাওলানা আশরাফ আলী নিজামপুরী আরো বলেন, আল্লামা মুফতী সাঈদ আহমদ পালনপুরী রহ. ছিলেন আমার সবচেয়ে শফিক উস্তাদ। দেওবন্দে হযরতের কাছে তিরমিজী ও তহাবী শরীফ পড়ার সৌভাগ্য হয়েছে। তিনি আমাকে খুব স্নেহ করতেন। হযরতের বাড়িতেও আমি যাওয়া আসা-করতাম। আজ হযরত ইন্তেকাল করেছেন। আমি তাঁর মাগফিরাত কামনা করছি এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়-স্বজন, ছাত্র, মুরীদ ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আল্লাহ তায়ালা তাঁ‌কে জান্নাতের স‌র্বোচ্চ স্থান করুন। তাঁর খেদমাত‌কে সদকা‌ হিসেবে জা‌রি রাখুন, আমীন!

উল্লেখ্য, বিশ্ব বরেণ্য শাইখুল হাদীস মুফতী আল্লামা সাঈদ আহমদ পালনপুরী রহ. ভারতের উত্তর গুজরাটে বেনাস কাঁথা জেলায় ১৩৬২ হি. মোতাবেক ১৯৪২ ইংরেজিতে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

উম্মাহ২৪ ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

মহিমান্বিত রজনী লাইলাতুল ক্বদর: ফাযায়েল ও মাসায়েল


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.