Home অন্যান্য খবর ২ লক্ষ ১০ হাজার টাকার মানবিক সহায়তা দিয়েছে গোয়াইনঘাট উপজেলা জমিয়ত

২ লক্ষ ১০ হাজার টাকার মানবিক সহায়তা দিয়েছে গোয়াইনঘাট উপজেলা জমিয়ত

আবু তালহা তোফায়েল: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ গোয়াইনঘাট উপজেলা শাখার পক্ষ থেকে করোনা মহামারির কারণে লকডাউন পরিস্থিতির এই দু:সময়ে কর্মহীন অসহায় মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণের একমাস পূর্ণ হলো। দেশে করোনাভাইরাসের আগমনের শুরু থেকেই গোয়াইনঘাট উপজেলা জমিয়তের মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছে। এ পর্যন্ত ত্রাণ সহায়তার একমাস পূর্ণ হলো।

গোয়াইনঘাট উপজেলা জমিয়তের সাধারণ সম্পাদক ও গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ গণমাধ্যমে পাঠানো এক বার্তায় উল্লেখ করেন, এ পর্যন্ত ৩০ দিনে ২ লক্ষ ১০ হাজার ১ শত ৯০ টাকার মানবিক সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

আরও পড়তে পারেন-

যুগে যুগে নবী-রাসূলগণ দাওয়াত ও তাবলীগের কাজ করে গেছেন

ভাইরাস ও ভ্যাকসিন ব্যবসা: এখনি সোচ্চার হওয়ার সময়

গুনাহর ক্ষতি এবং বেঁচে থাকার উপায়

ঢাকার প্রায় অর্ধেক মানুষ বিষণ্ণতায় ভূগছে, সমাধান কী?

মহানবী (সা.)এর মহিয়সী সহধর্মীনীগণ

তিনি বলেন, দেশের সর্ববৃহৎ উপজেলা গোয়াইনঘাট। ১০ ইউনিয়ন বিশিষ্ট এ উপজেলায় সরকারী ও বেসরকারি অনুদানের পাশাপাশি শতাব্দীর প্রাচীনতম রাজনৈতিক সংগঠন জমিয়তে উলামায়ে ইসলামও দলীয়ভাবে মানবিক সহায়তা অব্যাহত রেখেছে। উপজেলার প্রত্যন্ত অঞ্চলে গোয়াইনঘাট উপজেলা জমিয়তের সহায়তা পৌঁছেছে। তৃণমূল জমিয়তের নেতাকর্মীদের মাধ্যমে মানবিক সহায়তা কার্যক্রম পরিচালনা করা হয়।

গোয়াইনঘাট উপজেলা জমিয়তের সভাপতি আলহাজ্ব মাওলানা আব্দুল আজিজ বলেন, কর্মহীন অসহায় দুঃখী মেহনতী দিনমজুর মানুষের মাঝে এবং মধ্যবিত্তদের মাঝে যারা বর্তমান পরিস্থিতিতে দুর্ভোগে দিনযাপন করছে, তাদের পাশে দাঁড়ানো প্রয়োজন। তাদের সহায়তা করা দরকার। তাই বিগত এক মাস যাবত যথাসাধ্য আমরা পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। সংগঠনের সাধারণ সম্পাদক ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছের প্রচেষ্টায় এবং তার সার্বিক সহযোগিতায় আমরা অসহায়দের পাশে দাঁড়াতে সক্ষম হয়েছি।

গোয়াইনঘাট উপজেলা যুব জমিয়তের সভাপতি মাওলানা আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক মাওলানা আবুল হাসানাত, ছাত্র জমিয়তের সভাপতি হাফিজ মাওলানা জাকির হুসাইন ও সাধারণ সম্পাদক হাফিজ ওলিউর রহমানসহ তৃণমূল জমিয়তের নেতাকর্মীদের সরব উপস্থিতি ও তাদের নিঃস্বার্থ কাজে আমরা এই সহায়তা যথাযথ প্রাপ্যদের কাছে পৌঁছাতে পেরেছি।

উম্মাহ২৪ ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দার্শনিক ইমাম গাযালীর দৃষ্টিতে রোযা ও রমযান

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.