Home আন্তর্জাতিক জার্মানিতে নামাজের জন্য খুলে দেয়া হলো গির্জা

জার্মানিতে নামাজের জন্য খুলে দেয়া হলো গির্জা

জার্মানিতে নামাজের জন্য খুলে দেয়া হলো গির্জা

উম্মাহ অনলাইন: করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব মেনে চলার নতুন নিয়ম মেনে মসজিদে নামাজ আদায় করা সম্ভব না হওয়ায়, জার্মানির বার্লিনে একটি গির্জা খুলে দেয়া হয়েছে মুসলমানদের নামাজ পড়ার জন্য।

জার্মানিতে গত ৪ মে থেকে সব ধর্মীয় উপাসনালয় পুনরায় খুলে দেয়ার অনুমতি দেয়া হলেও প্রার্থণার সময় একে অপরের থেকে পাঁচ ফুট দূরত্ব বজায় রাখার নির্দেশনা দেয়া হয়।

এ দূরত্ব মেনে বার্লিনের নিউক্লান জেলার দার আসসালাম মসজিদে কেবলমাত্র জামাতের এক অংশ ধরানো সম্ভব ছিল। কিন্তু ক্রুজবার্গের মার্থা লুথেরান গির্জা রমজানের শেষ জুমার নামাজের আয়োজন করে সাহায্য করার প্রস্তাব দেয়।

আরও পড়তে পারেন-

যেভাবে ঈদ উদযাপন করলে আল্লাহ খুশী হবেন

ইসলাম গ্রহণ করায় সিলভিয়া ইতালিয়ান চরমপন্থীদের বিদ্বেষের শিকার হন

ফিলিস্তিনের কোরআনে হাফেজা চার যমজ বোনের প্রশংসায় মুসলিম বিশ্ব

ভারতের মতো শ্রীলঙ্কাও মুসলমানদেরকে কলঙ্কিত করতে করোনভাইরাসকে হাতিয়ার করছে

ঘৃণা-বিদ্বেষ নয় সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট থাকুক

দার আসসালাম মসজিদের ইমাম রয়টার্সকে বলেন, ‘এটি একটি দুর্দান্ত বিষয়। এ সঙ্কটের মধ্যে এবং রমজানে এটি সবার মাঝে আনন্দ নিয়ে এসেছে। এই মহামারি আমাদেরকে একটি সামাজিক বন্ধনে আবদ্ধ করেছে। সঙ্কট মানুষকে একত্রিত করে।’

মসজিদ কমিটির সদস্য সামির হামদৌন বলেন, ‘আমার খুব অদ্ভূত অনুভূতি হয়েছিল। কারণ সেখানে বাদ্যযন্ত্র, বিভিন্ন ছবি ছিল, যা ইসলামিক প্রার্থণার সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। কিন্তু আপনি যদি এই ছোট ছোট বিষয়গুলো ভুলে যান, তাহলে এটি আল্লাহর ঘরই মনে হবে।’

উম্মাহ২৪ ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

পাকিস্তানে আবাসিক এলাকায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, নিহত ৯৭