Home পরিবার ও সমাজ কোয়ারেন্টিনকালে কুরআন-হাদিস আমার জীবনে নতুন এক উপলব্ধি এনে দিয়েছে: অভিনেত্রী সুজানা

কোয়ারেন্টিনকালে কুরআন-হাদিস আমার জীবনে নতুন এক উপলব্ধি এনে দিয়েছে: অভিনেত্রী সুজানা

ইফতিখার আহমদ: একটানা দীর্ঘ ১৬ বছর ধরে অসংখ্য বিজ্ঞাপন চিত্র, মিউজিক ভিডিও ও নাটকে বেশ দাপটের সঙ্গে কাজ করা অভেনেত্রী সুজানা জাফর ধর্মীয় আত্মোপলব্ধি থেকে মিডিয়া জগতে আর কাজ না করার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন। কারণ, তিনি দেখেছেন, মিডিয়া জগতে থেকে ইসলাম চর্চা সম্ভব নয়, বরং ঘরোয়া ব্যবসায় আয়-রোজগারের পাশাপাশি সুন্দরভাবে ধর্ম চর্চা করে সুন্দর জীবন যাপন করা যায়। পেশা বদলে মূলত: তিনি ধর্মীয় অনুশাসন মেনে চলাকেই প্রাধান্য দিয়েছেন।

একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সুজানা জাফর তার সাম্প্রতিক পরিবর্তন নিয়ে স্পষ্ট মতামত প্রকাশ করেন। তিনি বলেন, “গত ৩ বছর ধরে বুটিক্স ব্যবসায়ের সঙ্গে জড়িয়ে ধীরে ধীরে মিডিয়া থেকে নিজেকে গুটিয়ে নেওয়ার চেষ্টা করেন তিনি। এরপর ২০১৮ সালে ওমরাহ্ হজ্জ পালন করতে গিয়ে তার পুরো দৃষ্টিভঙ্গিই বদলে যায়। একসময় মনে হলো মিডিয়া তার জন্য নয়। আর সেকারণেই মিডিয়া ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি”।

আরও পড়তে পারেন-

যুগে যুগে মহামারীর ইতিকথা

করোনা মহামারি, দুষ্কর্ম ও দুর্নীতি

মহানবী (সা.)এর মহিয়সী সহধর্মীনীগণ

গুগলের ম্যাপসের যে ব্যবহার জানা থাকা চাই

অমুসলিমদের সাথে ইসলামের শান্তিপূর্ণ সহাবস্থান নীতি

তিনি আরো বলেন- “গত তিন বছরে কাজ করতে গিয়ে দেখেছি, মিডিয়াতে এখন মেধার মূল্যায়ন হয় না। সেখানে স্বজনপ্রীতি এবং ব্যক্তিগত সম্পর্ককে বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে। সত্যি বলতে মিডিয়াতে এখন আগের পরিবেশটা নেই। অন্যের কথা বলে তো আমার লাভ নেই, আমার কাছে এখন মিডিয়া জায়গাটা কমফোর্টেবল না। উপলব্ধি হলো, মিডিয়া আর আমার জন্য না। যেখানে ট্যালেন্টের মূল্য কম সেখান থেকে আমি সরে আসতে চেয়েছি। এছাড়াও বুটিক্সের ব্যবসায় যে পরিমানে সম্মান ও সাফল্য পেয়েছি, তাতে আমি মুগ্ধ”।

সুজানা বলেন, “আমি যাদের সাথে ব্যবসা করি তারা কিন্তু কেউ মিডিয়ার না। তারা যদি ঠিকভাবে সার্ভাইভ করতে পারে আমি কেন পারবো না? আমি মনে করি, লাইফে যার চাহিদা কম তার কোনোকিছুতে সমস্যা হওয়ার কথা না। আমার অনেক উচ্চাকাঙ্ক্ষা নেই”।

সুজানা জাফর বলেন, “ছোটবেলা থেকেই নামাজ আদায় করতাম, কুরআন পড়তাম। এটা হয়তো অনেকের অজানা ছিল। করোনায় গত তিনমাসে হোম কোয়ারেন্টাইনে থেকে আমি কুরআন, হাদিস থেকে অনেক বেশি জ্ঞান নিয়েছি। সেসব জ্ঞান থেকে আমার মনে হয়েছে- মিডিয়াতে আমার কাজ করা ঠিক না এবং মন থেকে কাজের উদ্দীপনা আসছে না। গত ৩ মাসে কোরআন, হাদিস থেকে যা শিখেছি সেখান থেকে আমি বেশি শান্তি পেয়েছি, যা আগে কখনই পাইনি।”।

সুজানা জাফর স্পষ্ট করে বলেন, “মিডিয়া ছাড়ার জন্য কেউ আমাকে বাধ্য করেনি। আমার মন থেকে মিডিয়ায় কাজের ইচ্ছে নষ্ট হয়ে গেছে। তাই আমি মিডিয়াতে আর কাজ করবো না”।

বিয়ে প্রসঙ্গ জানতে চাইলে তিনি বলেন, জন্ম মৃত্যু বিয়ে এগুলো আল্লাহর হাতে। তাঁর যখন হুকুম হবে আমার বিয়ে হবে। অবশ্যই বিষয়টি আমার পরিবার দেখবে। কিন্তু আমি মন থেকে চাই, আমার যিনি জীবনসঙ্গী হবেন তিনি ইসলামিক মাইন্ডের একজন সৎ মানুষ হবেন। সূত্র- চ্যানেল আই।

উম্মাহ২৪ডটকম: আইআর

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ ইন্তিকাল করেছেন