Home অন্যান্য খবর বর্ষীয়ান সাংবাদিক খন্দকার মোজাম্মেল হকের ইন্তেকাল: প্রধানমন্ত্রীর শোক

বর্ষীয়ান সাংবাদিক খন্দকার মোজাম্মেল হকের ইন্তেকাল: প্রধানমন্ত্রীর শোক

বর্ষীয়ান সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা এবং আজকের সূর্যোদয় পত্রিকার চিফ এডিটর খন্দকার মোজাম্মেল হক স্থানীয় এক হাসপাতালে সোমবার বিকালে ইন্তিকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিঊন।

‘গেদু চাচার খোলা চিঠি’ নামে নিয়মিত কলাম লেখক ও চট্টগ্রাম বিভাগীয় সাংবাদিক ফোরামের সভাপতি খন্দকার মোজাম্মেল হক রাজধানীর এএনজেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার বিকালে ৪টার দিকে মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর।

ফেনীর এ কৃতী সাংবাদিক মরণকালে স্ত্রী, তিন ছেলে, দুই মেয়ে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলায় তার নিজ বাড়িতে দাফন করা হবে।

জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা ইউনিয়ন সাংবাদিক (ডিইউজে) এর জেষ্ঠ্য সদস্য খন্দকার মোজাম্মেল হক বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সদস্য। তিনি দেশের সংবাদপত্র জগতে চার দশকেরও বেশি সময় ধরে কাজ করে গেছেন।

চট্টগ্রাম বিভাগীয় সাংবাদিক ফোরাম তাদের সভাপতির মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন এবং বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।

আরও পড়তে পারেন-

আল্লাহর দীদার লাভের সহজ উপায়!

সুদের কুফল ও ক্ষতিকর প্রভাব

পরামর্শের সাথে কাজ করার বহুবিধ উপকারিতা

করোনাভাইরাস: জনসচেতনতাই বড় প্রতিষেধক

মুসলিম নারী প্রতিভা যুগে যুগে

প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

এদিকে খন্দকার মোজাম্মেল হকের ইন্তিকালে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার মোজাম্মেল হকের মৃত্যুর খবর শুনে এক শোক বার্তায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি মুক্তিযুদ্ধে ভূমিকা ও ছাত্রলীগের সাবেক নেতা হিসেবে মোজাম্মেল হকের অবদান স্মরণ করেন।

প্রধানমন্ত্রী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতিও সমবেদনা জানান।

গত শতকের ৮০ এর দশকে সুগন্ধা নামে একটি সাপ্তহিক প্রকাশিত হত খোন্দকার মোজাম্মেলের সম্পাদনায়। সেখানে ‘গেদু চাচার খোলা চিঠি’ নামে একটি কলাম লিখতেন তিনি, যাতে সরস কথায় সামরিক শাসনের সমালোচনা করা হত। ওই সময় ব্যাপক জনপ্রিয় ছিল গেদু চাচার খোলা চিঠি।

খোন্দকার মোজাম্মেল হক পরে সূর্যোদয় নামে আরেকটি সাপ্তাহিকও প্রকাশ করেন। এরপর আজকের সূর্যোদয়ও বের হয় তার সম্পাদনায়। সূত্র- ইউএনবি।

উম্মাহ২৪ডটকম:এমএমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

করোনাকালে নানা পদের উপকারি চা