Home রাজনীতি খেলাফত শাসনব্যবস্থাই বিশ্ব শান্তির মডেল: মাওলানা শাহ আতাউল্লাহ

খেলাফত শাসনব্যবস্থাই বিশ্ব শান্তির মডেল: মাওলানা শাহ আতাউল্লাহ

বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রধান আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী। -ফাইল ছবি।

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, করোনা মহামারিতেও দুর্নীতিবাজদের অপতৎপরতা বন্ধ হয়নি। করোনা রিপোর্ট নিয়ে জালিয়াতি ও রোগীদের সাথে প্রতারণা করে সাহেদ ও সাবরিনা গং সকল দুর্নীতির রেকর্ড ভঙ্গ করেছে। সর্বত্র খুন-ধর্ষন, সুদ-ঘুষ, দূর্নীতি, জুলুম-নির্যাতনে দেশের জনগণ দিশেহারা। খেলাফত প্রতিষ্ঠার মাধ্যমেই চলমান অরাজকতা ও অশান্তি দূর করে শান্তি প্রতিষ্ঠা সম্ভব।

গতকাল (২৮ জুলাই) সোমবার বিকাল ৩ টায় রাজধানীর কামরাঙ্গীরচর জামিয়া নুরিয়া ইসলামিয়ায় নারায়ানগঞ্জ জেলা থেকে আগত খেলাফত আন্দোলনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী আরো বলেন, খেলাফত মানব জাতির জন্য খোদা প্রদত্ত জন্মগত দায়িত্ব ও আমানত। জীবনের সর্ব ক্ষেত্রে মহান আল্লাহর হুকুম বাস্তবায়ন করা প্রতিটি মানুষের উপর অপরিহার্য কর্তব্য। ধর্মহীন শাসন ব্যবস্থার বিরুদ্ধে জিহাদ করে আল্লাহ’র খেলাফত তথা ইসলামী হুকুমাত প্রতিষ্ঠার প্রচেষ্টায় নিয়োজিত থেকে দায়িত্ব পালন করতে হবে।

আরও পড়তে পারেন-

ওজন দরে গরু ক্রয় করে কুরবানী করা জায়েয হবে কি?

রাসূলুল্লাহ (সা.)এর দাম্পত্য জীবনে খাদিজা (রাযি.)এর ভূমিকা

কুরবানী এলেই তাদের পশুপ্রেম বেড়ে যায়!

ইসলামে কুরবানীর বিধান সুস্পষ্ট: এর বিকল্প অন্য কিছুতে হতে পারে না

কুরবানীর ঐতিহাসিক পটভূমি এবং দার্শনিক তাৎপর্য

তিনি বলেন, খেলাফত শাসন ব্যবস্থার মাধ্যমে ইসলাম যে ইনসাফ ও ন্যায় বিচার বিশ্ববাসিকে উপহার দিয়েছে তা পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠার মডেল । তিনি দল-মত, জাতি,ধর্ম-বর্ণ নির্বিষেশে সকলকে এক ও নেক হয়ে খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাওয়ার আহবান জানান।
তিনি আরো বলেন, আলেম-ওলামাদের বিরুদ্ধে গভীর চক্রান্ত চলছে। কতিপয় বিতর্কিত লোকদের প্ররোচনায় কওমী মাদরাসা ও আলেমদের বিরুদ্ধে সরকারের যে কোন বিতর্কিত পদক্ষেপ সরকারের জনরোষ সৃষ্টি করবে।

এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন- দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন, নারায়ানগঞ্জ জেলা আমীর আলহাজ আতীকুর রহমান নান্নু মুন্সী, সেক্রেটারি মাওলানা শেখ সাদি, মাওলানা সানাউল্লাহ, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মুফতি মুশফিকুর রহমান জামাল, হাফেজ আখতারুজ্জামান সাদেকী, মুফতি ইউসুফ, জহিরুল ইসলাম রনী মুন্সী, মুফতি আরিফ বিল্লাহ, মোহাম্মদ হাসানুজ্জামান ও হাফেজ বেলাল হোসাইন প্রমূখ।

উম্মাহ২৪ডটকম:এমএমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।