Home রাজনীতি বন্যাদুর্গত এলাকায় ত্রাণ তৎপরতা জোরদার করতে হবে: তরবিয়তী মজলিসে ড. আহমদ আ....

বন্যাদুর্গত এলাকায় ত্রাণ তৎপরতা জোরদার করতে হবে: তরবিয়তী মজলিসে ড. আহমদ আ. কাদের

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, করোনাভাইরাসের মহাদুর্যোগের মধ্যে দেশের অধিকাংশ জেলায় বন্যার কারণে মানুষ নিদারুন কষ্টের মধ্যে দিনাতিপাত করছে। লাখো লাখো পরিবার পানিবন্দী হয়ে পরেছে। বিশেষ করে নিম্ন ও চরাঞ্চলের মানুষের দুর্ভোগ সীমাহীন। এ অবস্থায় বন্যা দুর্গত অঞ্চলে সরকারের পক্ষ থেকে তেমন কোন ত্রাণ তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে না। অথচ দুর্যোগ দুর্বিপাকে দেশের নাগরিকদের পাশে দাঁড়নো রাষ্ট্রের দায়িত্ব। এ ক্ষেত্রে সরকারের নির্বিকার থাকার সুযোগ নেই।

তিনি আরো বলেন, বন্যাদুর্গত এলাকায় সরকারী ত্রাণ তৎপরতা জোরদার করতে হবে। একই সাথে সমাজের সামর্থবান মানুষদেরকেও অসহায় বন্যা দুর্গতদের সাহায্যে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, আসন্ন ঈদ-উল-আযহায় কুরবানীর পশুর গোস্ত, চামড়ায় গরীবের যে হক রয়েছে তা তাদের কাছে পৌঁছে দিতে হবে। কুরবানীর পশুর চামড়ার ন্যায্য মূল্য নিশ্চিত করতে হবে। কুরবানীর পশুর চামড়ার বাজের গত বছর যে ধ্বস নেমেছেল এ বছর তার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। চামড়ার বাজার নিয়ে গড়ে ওঠা অবৈধ সিন্ডিকেট দমন করতে হবে।

আরও পড়তে পারেন-

ওজন দরে গরু ক্রয় করে কুরবানী করা জায়েয হবে কি?

রাসূলুল্লাহ (সা.)এর দাম্পত্য জীবনে খাদিজা (রাযি.)এর ভূমিকা

কুরবানী এলেই তাদের পশুপ্রেম বেড়ে যায়!

ইসলামে কুরবানীর বিধান সুস্পষ্ট: এর বিকল্প অন্য কিছুতে হতে পারে না

কুরবানীর ঐতিহাসিক পটভূমি এবং দার্শনিক তাৎপর্য

খেলাফত মজলিস ঢাকা পশ্চিম জোনের বিভিন্ন জেলার নির্বাহী সদস্যদের এক ভার্চুয়াল তরবিয়তী মজলিসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গতকাল (২৭ জুলাই) সোমবার সকাল সাড়ে ৭টা থেকে খেলাফত মজলিস বৃহত্তর ঢাকা পশ্চিম জোনের পরিচালক মুহাদ্দিস মাওলানা শেখ মুহাম্মদ সালাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ ভার্চুয়াল তরবিয়তী মজলিসে আলোচনা ও বক্তব্য পেশ করেন সংগঠনের যুগ্মমহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, কেন্দ্রীয় অফিস ও প্রচার সম্পাদক অধ্যাপক মোঃ আবদুল জলিল, মানিকগঞ্জ জেলা সভখাপতি মাওলানা মুহাম্মদ নূরুল ইসলাম, ঢাকা জেলা সভাপতি মাওলানা কাজী ফরোজ আহমদ সিরাজী, টাঙ্গাইল জেলা সভাপতি মুফতি আবু তাহের, মাওলানা শামসুল ইসলাম, মাওলানা শহীদুল ইসলাম প্রমুখ।

বৈঠকে খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের সংগঠনের সকল জেলা ও মহানগরীসহ সর্বষÍরের নেতাকর্মীদের দেশের করোনা ও বন্যা দুর্গত মানুষের সাহায্যে ত্রাণ তৎপরতায় ঝাপিয়ে পরার আহ্বান জানান। – বিজ্ঞপ্তি।

উম্মাহ২৪ডটকম:এমএমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।