Home শীর্ষ সংবাদ করোনাভাইরাস: দেশে ২৪ ঘন্টায় ৩০০৯ জন শনাক্ত, মারা গেছে ৩৫ জন

করোনাভাইরাস: দেশে ২৪ ঘন্টায় ৩০০৯ জন শনাক্ত, মারা গেছে ৩৫ জন

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশে করোনাভাইরাসে আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরো ৩ হাজার ৯ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৩২ হাজার ১৯৪ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ৩৫ জন।

আজ বুধবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ২৫৩টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১২৭টি। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১.৩০ শতাংশ এবং এ পর্যন্ত ২০.১৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৮৭৮ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৩০ হাজার ২৯২ জন। সুস্থতার হার ৫৬.১১ শতাংশ। মৃত্যুর হার ১.৩১ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩০ জন ও নারী পাঁচজন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ২ হাজার ৩৮৮ জন (৭৮.৬৬%) ও নারী ৬৪৭ জন (২১.৩২%)।

আরও পড়তে পারেন-

ওজন দরে গরু ক্রয় করে কুরবানী করা জায়েয হবে কি?

রাসূলুল্লাহ (সা.)এর দাম্পত্য জীবনে খাদিজা (রাযি.)এর ভূমিকা

কুরবানী এলেই তাদের পশুপ্রেম বেড়ে যায়!

ইসলামে কুরবানীর বিধান সুস্পষ্ট: এর বিকল্প অন্য কিছুতে হতে পারে না

কুরবানীর ঐতিহাসিক পটভূমি এবং দার্শনিক তাৎপর্য

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে আটজন, রাজশাহী বিভাগে দুইজন, খুলনা বিভাগে দুইজন, বরিশাল বিভাগে চারজন, সিলেট বিভাগের দুইজন, রংপুর বিভাগে একজন এবং ময়মনসিংহ বিভাগে দুইজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ একজন, ৪১-৫০ ছয়জন, ৫১-৬০ সাতজন, ৬১-৭০ ১২ জন, ৭১-৮০ সাতজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন। হাসপাতালে মারা গেছে ২৯ জন এবং বাড়িতে ছয়জন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৮২৭ জনকে এবং আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ১১৪৬ জনকে। ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার। ১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।

উম্মাহ২৪ডটকম:এমএমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।