Home আন্তর্জাতিক হিজবুল্লাহকে নিরস্ত্র করতে পারবে না আমেরিকা: রুশ রাষ্ট্রদূত

হিজবুল্লাহকে নিরস্ত্র করতে পারবে না আমেরিকা: রুশ রাষ্ট্রদূত

হিজবুল্লাহ যোদ্ধা।

উম্মাহ অনলাইন: লেবাননে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার জেসিপকিন বলেছেন, “মার্কিন কর্মকর্তারা অলীক কল্পনায় বিভোর যে, তারা লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহকে নিরস্ত্র করতে সক্ষম। হিজবুল্লাহকে নিরস্ত্র করা হচ্ছে আমেরিকার প্রাথমিক লক্ষ্য কিন্তু আমি মনে করি না যে, এভাবে তারা তাদের লক্ষ্য অর্জন করতে পারবে।”

লেবাননের আল-মায়াদিন টেলিভিশন নেটওয়ার্ককে দেয়া এক সাক্ষাৎকারে গতকাল (শুক্রবার)  রুশ রাষ্ট্রদূত জেসিপকিন এসব কথা বলেন। তিনি জোর দিয়ে বলেন, “আমেরিকা হিজবল্লাহকে নিরস্ত্র করতে পারবে না। এটি একটি অলীক কল্পনা।”

আরও পড়তে পারেন-

ওজন দরে গরু ক্রয় করে কুরবানী করা জায়েয হবে কি?

রাসূলুল্লাহ (সা.)এর দাম্পত্য জীবনে খাদিজা (রাযি.)এর ভূমিকা

কুরবানী এলেই তাদের পশুপ্রেম বেড়ে যায়!

ইসলামে কুরবানীর বিধান সুস্পষ্ট: এর বিকল্প অন্য কিছুতে হতে পারে না

কুরবানীর ঐতিহাসিক পটভূমি এবং দার্শনিক তাৎপর্য

রাশিয়ার রাষ্ট্রদূত আরো বলেন, “আমরা সিরিয়ায় যে লড়াই করছি তা শুধু সিরিয়ার জন্য লাভজনক নয় বরং তা লেবাননের জন্যও জরুরি। লেবানন সম্ভাব্য সন্ত্রাসবাদ থেকে নিজেকে রক্ষার জন্য চেষ্টা করছে। যদি সিরিয়ায় সন্ত্রাসবাদ জয়লাভ করে তাহলে লেবাননে হাজারো সন্ত্রাসীর প্রবেশ অনেক সহজ হয়ে যাবে এবং এতে দেশটি বিভক্ত হয়ে পড়বে।”

মধ্যপ্রাচ্যে ইসলামি প্রজাতন্ত্র ইরানের ইতিবাচক ভূমিকারও প্রশংসা করেন জেসিপকিন। সম্প্রতি ইরানের একটি যাত্রীবাহী বিমানকে মার্কিন যুদ্ধবিমান যে হয়রানি করেছে তার নিন্দা করেন তিনি। রুশ রাষ্ট্রদূত বলেন, আমেরিকা সংকট তৈরি করছে এবং আন্তর্জাতিক আইন লঙ্ঘন করছে।

উম্মাহ২৪ডটকম:এমএমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।