Home জাতীয় প্রকৃত মানুষ হতে হলে আল্লাহর সঙ্গে সম্পর্ক জরুরী: আল্লামা কাসেমী

প্রকৃত মানুষ হতে হলে আল্লাহর সঙ্গে সম্পর্ক জরুরী: আল্লামা কাসেমী

- ফাইল ছবি।

বেলায়েত হুসাইন: জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও দেশের অন্যতম মান্যবর শ্রদ্ধেয় আলেমে-দ্বীন আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, আমাদের প্রকৃত মানুষ হতে হলে মহান আল্লাহর সঙ্গে সম্পর্ক গড়া অত্যন্ত জরুরী।

গতকাল রোববার (৩০ আগস্ট ) রাজধানীর মিরপুরস্থ উচ্চতর ইসলামি গবেষণা প্রতিষ্ঠান মারকাযুদ্ দিরাসাহ্ আল ইসলামিয়্যাহ্-ঢাকাতে পবিত্র আশূরা ও মুহাররম উপলক্ষে আয়োজিত আশূরা সম্মেলনে তিনি এ কথা বলেন।

সম্মেলনে আল্লামা কাসেমী বলেন, ইসলাম যে পূর্ণাঙ্গ জীবনবিধান এটি তো স্পষ্ট। কিন্তু এটি একটি জীবন দর্শনও। এর উদাহরণ হলো, আমাদের আকিদা বিশ্বাস কি হবে ইসলাম তাও শিক্ষা দেয়। এজন্য শ্বাশত ধর্ম ইসলাম একটি পূর্নাঙ্গ জীবনবিধান হওয়ার পাশাপাশি জীবন দর্শনও বটে।

একজন মানুষের জীবন অর্থবহ হওয়ার ক্ষেত্রে আল্লাহর সঙ্গে সম্পর্ক স্থাপন উল্লেখ করে আল্লামা কাসেমী বলেন, প্রকৃত মানুষ হতে হলে আল্লাহর সঙ্গে গভীর সম্পর্ক স্থাপন অত্যন্ত জরুরী। তাঁর সঙ্গে সম্পর্ক গড়ার ক্ষেত্রে অগ্রগামী বিষয় হল, তাঁর প্রতি ঈমান আনা ও সৎ আমল করা। আর ইমান ও সৎ আমল অর্জন করতে হবে খোদা প্রদত্ত ওহীর মাধ্যমে।

আরও পড়তে পারেন-

সভায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বয়ান করার সময় তিনি বর্তমান সাধারণ শিক্ষা-সিলেবাসকে যুগোপযোগী করতে সংশ্লিষ্টদের প্রতি বিশেষ আহবান জানান।

আল্লামা কাসেমী বলেন, শিক্ষাব্যবস্থার সংস্কার না হলে আমাদের নতুন প্রজন্ম সৎ, সুন্দর ও আদর্শ মানুষ হিসেবে গড়ে ওঠতে পারবে না।

মারকাযুদ্ দিরাসাহ্ আল ইসলামিয়্যাহ্-এর পরিচালক মুফতী মামুন আব্দুল্লাহর সভপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন- জামিয়া মাদানিয়া বারিধারার মুহাদ্দিস ও নায়েবে নাজেমে তালিমাত মুফতী হাবিবুর রহমান কাসেমী, মুফতী সাইফুর রহমান, জামিয়া আরাবিয়া খাদেমুল ইসলাম-মিরপুরের মুহাদ্দিস মুফতী ইয়াহইয়া মাহমুদ এবং মাদরাসাতুল কাসিম-ঢাকা এর শিক্ষাসচিব মুফতী আব্দুল আজিজ ও সিনিয়র শিক্ষক মুফতী নাবিল ওয়ালিদ সাফফান, জামিয়া ইসলামিয়া ইলমুল ইলাহী, গাবতলি-এর সিনিয়র মুহাদ্দিস মুফতী সাইফুর রহমান প্রমুখ ।

উম্মাহ২৪ডটকম: এফইউবি

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।