Home শীর্ষ সংবাদ কাল সকল আসনে যাত্রী নিয়ে ট্রেন চলবে: টিকিট অর্ধেক স্টেশনে, অর্ধেক অনলাইনে...

কাল সকল আসনে যাত্রী নিয়ে ট্রেন চলবে: টিকিট অর্ধেক স্টেশনে, অর্ধেক অনলাইনে বিক্রি হবে

-ফাইল ছবি।

ডেস্ক রিপোর্ট: সীমিত আকারে সাড়ে তিন মাস চলার পর আগামীকাল থেকে পূর্ণ যাত্রী নিয়ে ট্রেন চলাচলের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে (বিআর)। ট্রেনের টিকিটের অর্ধেক স্টেশনে, আর বাকি অর্ধেক অনলাইনে ও মোবাইল অ্যাপের মাধ্যমে বিক্রি হবে বলে জানানো হয়েছে।

আজ মঙ্গলবার রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজনের সভাপতিত্বে রেলপথ মন্ত্রণালয়ের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা শরিফুল আলম বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করে বলেন, ‘স্বাস্থ্য সুরক্ষার সব ধরনের নির্দেশনা মেনেই ট্রেন চলাচল করবে।’

গত ১২ সেপ্টেম্বর থেকে স্টেশনগুলোতে আন্তঃনগর ট্রেনের অর্ধেক টিকিট বিক্রি শুরুর তিন দিন পর রেলওয়ে কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়তে পারেন-

গত ৩১ মে থেকে সীমিত আকারে ট্রেন চালুর পর, আন্তঃনগর ট্রেনের সব টিকিট অনলাইনে ও মোবাইল অ্যাপের মাধ্যমে বিক্রি করছিল রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলওয়ে গত ৫ সেপ্টেম্বর থেকে স্টেশনেই লোকাল, মেইল ও কমিউটার ট্রেনের সব টিকিট বিক্রি শুরু করলেও, ১২ সেপ্টেম্বর থেকে স্টেশনের কাউন্টার থেকে আন্তঃনগর ট্রেনের অর্ধেক টিকিট বিক্রি শুরু করেছে।

ট্রেন চলাচল স্বাভাবিক করতে বাংলাদেশ রেলওয়ে ধীরে ধীরে ট্রেনের সংখ্যা বাড়াচ্ছে। ১৬ সেপ্টেম্বরের মধ্যে মোট ২১৮টি ট্রেন চলাচল করবে এবং বাকি ১৪৪টি মেইল ও লোকাল ট্রেন ধীরে ধীরে চলাচল শুরু করবে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। সূত্র- দ্য ডেইলি স্টার।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।